×

ক্রিকেট

আইপিএল খেলতে চান সাকিব-মোস্তাফিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২১, ০৫:১৪ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে গত মে মাসে মাঝপথে স্থগিত করা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। এরপর টুর্নামেন্টের বাকি ৩১ ম্যাচ ভারতের বদলে আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নেয় বিসিসিআই। যা শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। তাই আইপিএলের বাকি অংশে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) কাছে আনুষ্ঠানিক চিঠি দিয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

রবিবার (২৯আগস্ট) হোম অফ ক্রিকেট মিরপুরে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, মোস্তাফিজেরটা কিছুদিন আগেই পেয়েছিলাম এবং সাকিব ২৮আগস্ট চিঠি দিয়েছে। তাদের দুজনকে অনুমতি দেয়ার ব্যাপারে ইতিবাচক অবস্থানেই রয়েছে বোর্ড। এ বিষয় সিদ্ধান্ত হবে বুধবার (১ সেপ্টেম্বর)।

চলতি বছরের এপ্রিল মাসে ভারতের ঘরের মাঠে শুরু হয়েছিল আইপিএলের ১৪তম আসর। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাবার জন্য টুর্নামেন্ট শেষ করতে পারেনি বিসিসিআই। তাছাড়া আইপিএল স্থগিত হওয়ার কারণে বাংলাদেশ দলের দুই ক্রিকেটার সাকিব ও মোস্তাফিজ দেশে ফিরে আসেন। এবার টুর্নামেন্টের বাকি অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে। আইপিএলের পরেই মধ্যপ্রাচ্যে হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই সাকিব-মোস্তাফিজ সেখান আইপিএল খেলতে গেলে লাভই হবে বাংলাদেশ দলের জন্য। এ বিষয় আকরাম খান বলেন, এটা আমাদের জন্য ভালো সুযোগ যে আমাদের খেলোয়াড়েরা আইপিএলের মতো মানসম্পন্ন টুর্নামেন্টে খেলবে। সেখানে খেলে ওরা যদি ভালো পারফর্ম করে, ওই কন্ডিশনে আমরা খেলব তাই দল অনেক লাভবান হবে। ওদের পারফরম্যান্সটা খুবই গুরুত্বপূর্ণ। বোর্ড তাদের খেলার বিষয় ইতিবাচক আছে। মনে হয় তাদের কোন সমস্যা হবে না।

এছাড়া এবার আইপিএলে ১৪ তম আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে প্রথম তিনটি ম্যাচেই খেলেছেন সাকিব। বল হাতে খারাপ করেননি। রান আটকে রাখার সঙ্গে দুটি উইকেটও পেয়েছেন। আর মোস্তাফিজ আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। কিন্তু করোনার কারণে টুর্নামেন্টের মাঝপথেই নিজদের ফ্র্যাঞ্চাইজিকে বিদায় জানান সাকিব-মোস্তাফিজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App