×

বিনোদন

টলিউডের আরেক ছবিতে মিথিলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২১, ১০:০৩ পিএম

প্রথমবার ভারতীয় সিনেমায় (টলিউড) অভিনয় করলেন বাংলাদেশের দর্শকপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ অবলম্বনে সেই সিনেমার নাম ‘মায়া’। এই সিনেমার শুটিং শেষ না হতেই আরো এক সুসংবাদ জানালেন এই অভিনেত্রী! নতুন সিনেমার নাম ‘অ্যা রিভার ইন হেভেন’। পরিচালনা করেছেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। হিন্দুস্তান টাইমস বলছে, মিথিলাকে নিয়ে সেপ্টেম্বর থেকে নতুন এই সিনেমার শুটিং শুরু করবেন রিঙ্গো।

মোটা দাগে এটাই মিথিলার আগামী চরিত্র। সেপ্টেম্বরের মাঝামাঝিতে এই চরিত্র হয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন মিথিলা। কলকাতার নতুন ছবিতে অভিনয় করছেন তিনি। ছবির নাম ‘আ রিভার ইন হ্যাভেন’। নিমার্তা রিঙ্গো বানাচ্ছেন ছবিটি। এতে সন্তান না হওয়া এক সংগ্রামী স্ত্রীর চরিত্রে অভিনয়ের খবর জানিয়েছেন মিথিলা।

মিথিলা বলেন, ‘সন্তান না হওয়া নিয়ে তাঁর ওপর সামাজিক-পারিবারিক চাপ রয়েছে। প্রতিনিয়ত মানসিক টানাপোড়েনের ভেতর দিয়ে যেতে হয় তাঁকে। চরিত্রটির মাধ্যমে পিতৃতান্ত্রিক সমাজের প্রতিচ্ছবিও উঠে আসবে।’ কিন্তু ছবিটির নামের সঙ্গে কীভাবে জুড়ে গেল নদীর গল্প—এ প্রশ্নের উত্তরে মিথিলা বলেন, ‘এই ছবির চিত্রনাট্য অনেকটা নদীর ধারার মতো। চারপাশ থেকে সব নদী এসে গঙ্গায় মিশে যাওয়ার মতো।’

ছবিতে মিথিলা ছাড়াও অভিনয় করবেন দেবশংকর হালদার, চান্দ্রেয়ী ঘোষ, অমৃতা চট্টোপাধ্যায়, তনিষ্ঠা বিশ্বাস, ববি চক্রবর্তীসহ অনেকে। পরিচালক রিঙ্গো জানান, গঙ্গাসাগর মেলার কিছু সত্য ঘটনা নিয়ে ছবির চিত্রনাট্য লিখেছেন তিনি। সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে শুটিং করবেন কলকাতা, বেনারস ও হালিশহরে। বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশ নেবে ‘আ রিভার ইন হ্যাভেন’।

যত দিনে এ ছবির শুটিং শুরু হবে, তত দিনে ‘মায়া’র ডাবিং শেষ হয়ে যাবে মিথিলার। রাজর্ষি দে পরিচালিত ‘মায়া’ ছবি দিয়েই টালিউডের ছবিতে অভিনয় শুরু করেন মিথিলা। উইলিয়াম শেক্‌সপিয়ারের ‘ম্যাকবেথ’ অবলম্বনে বোনা হয়েছে ‘মায়া’র গল্প।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App