×

জাতীয়

জনপ্রতিনিধি-সরকারি কর্মচারি কেউই লর্ড নন : হুইপ স্বপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২১, ০৮:১৩ পিএম

জনপ্রতিনিধি-সরকারি কর্মচারি কেউই লর্ড নন : হুইপ স্বপন

শনিবার আওয়ামী লীগের কক্সবাজার জেলা শাখার বিশেষ বর্ধিত সভায় জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, জনপ্রতিনিধিরা জনগণের দয়ায় নির্বাচিত হন আর সরকারি কর্মচারীরা প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিয়োজিত হন। জনপ্রতিনিধি ও কর্মচারী উভয়েই সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করেন। তারা কাজের বিনিময়ে জনগণের ট্যাক্সের টাকায় বেতন, ভাতা ও বিধিসম্মত সুবিধা পেয়ে থাকেন। কোন জনপ্রতিনিধি বা কর্মচারি কেউই জমিদার, শাসক, এলাকা পিতা, স্যার কিংবা লর্ড নন।

শনিবার (২৮ আগস্ট) কক্সবাজারে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভায় এসব কথা বলেন তিনি। জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলামের সভাপতিত্বে বর্ধিতসভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সাইমুম সারোয়ার কমল ও কানিজ ফাতেমা, ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরি রোটন, অধ্যাপিকা এথিন রাখাইন, মোস্তাক আহমেদ, রেজাউল করিমসহ জেলা ও উপজেলার সভাপতি-সম্পাদকরা।

স্বপন বলেন, সংবিধানের কোথাও কর্মকর্তা বা লর্ডের অস্তিত্ব নেই। বেতনভুক্ত সবাই প্রজাতন্ত্রের কর্মচারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেকে জনগণের সেবক মনে করেন। তিনি জনগণকে প্রাপ্য সম্মান দিয়ে আসছেন। কিন্তু সেই প্রধানমন্ত্রীর অধীনে কাজ করা আমরা কিছু কিছু জনপ্রতিনিধি ও কর্মচারি প্রায়ই সেবকের পরিবর্তে লর্ডশীপ ফলাতে চাই। ক্ষমতার দ্বন্দ্বে লিপ্ত হয়ে সুশাসন ব্যহত করি। দেশের ওয়ারেন্ট অব প্রিসিডেন্স সবার অবস্থান নিশ্চিত করেছে। আইন ও বিধি সবার কার্যপরিধি নির্দিষ্ট করে দিয়েছে। উন্নয়ন, মানব কল্যাণের পাশাপাশি সুশাসন নিশ্চিত করতে হবে। অযথা বাহারি আচরণ ও জনমনে অসন্তোষ সৃষ্টিকারী মোটর শোভাযাত্রা বন্ধ করতে হবে।

বর্ধিতসভায় সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজারের সব উপজেলা ও ইউনিয়নে কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত করা, উপজেলাভিত্তিক সাংগঠনিক টিম গঠন, ৯ অক্টোবর তৃণমূল প্রতিনিধিসভা আয়োজন, অক্টোবরের তৃতীয় সপ্তাহে কক্সবাজার পৌর আওয়ামী লীগের কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App