৪ লাখ ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

আগের সংবাদ

আফগানদের মৃত্যু ঝুঁকিতে রেখেই উদ্ধার অভিযান শেষ

পরের সংবাদ

পেরুতে বাস খাদে পড়ে নিহত ১৬

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ৯:১৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ৯:১৯ অপরাহ্ণ

দক্ষিণ আমেরিকার দেশ পেরুর আন্দিজ পর্বতমালা অঞ্চলে শ্রমিকদের বহনকারী একটি বাস খাদে পড়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। স্থানীয় সময় গতকাল শুক্রবার দেশটির আপুরিম্যাক অঞ্চলের কোতাবামবাস প্রদেশে এ ঘটনা ঘটে। পেরুর আরপিপি রেডিওর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আরপিপি রেডিও জানিয়েছে, দুর্ঘটনায় পড়া বাসটি প্রায় ৬৫৬ ফুট নিচে গড়িয়ে পড়ে। সেটিতে অবস্থান করা শ্রমিকেরা স্থানীয় একটি তামার খনিতে কাজ করতেন। খনিটি পরিচালনার দায়িত্বে রয়েছে চীনা প্রতিষ্ঠান এমএমজি লিমিটেড। বাস দুর্ঘটনার পর এ নিয়ে কোনো মন্তব্য করেনি প্রতিষ্ঠানটি।

বিশ্বের তামা উত্তোলনকারী দেশগুলোর তালিকায় পেরুর অবস্থান দ্বিতীয়। লাস বামবাস দেশটির বড় তামার খনিগুলোর মধ্যে একটি। খনিটি কোতাবামবাস এবং পাশের একটি প্রদেশের মধ্যে পড়েছে।

পেরুতে যানবাহন খাদে পড়ে দুর্ঘটনা বেশ পুরোনো। এর আগে ২০১৮ সালে রাজধানী লিমার উত্তরে একটি যাত্রীবাহী বাস খাদ থেকে ৩২৮ ফুট নিচে পড়ে যায়। ওই ঘটনায় কমপক্ষে ৪৮ জনের মৃত্যু হয়েছিল। এর আগে ২০১৭ সালের নভেম্বরে আন্দিজ পর্বতমালার দক্ষিণাঞ্চলে সেতু থেকে বাস নদীতে পড়ে ২০ জনের মৃত্যু হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়