সরকারি হিসাবে ৬ বছর ধরে মৃত তারা!

আগের সংবাদ

ডিসেম্বরের মধ্যে ৭ কোটি মানুষকে টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

পরের সংবাদ

ইনিংস ব্যবধানে হারল ভারত

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ৬:২৮ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ৬:২৮ অপরাহ্ণ

লিডসের হেডিংলিতে তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ব্যাটিং-বোলিং কোন বিভাগেই লড়াই করতে পারেনি কোহলি বাহিনী। তাই লিডসে তৃতীয় টেস্টের চতুর্থ দিন শনিবার (২৮ আগস্ট) প্রথম সেশনেই ভারতের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায়। এর ফলে ইনিংস ও ৭৬ রানের জয় পায় স্বাগতিক ইংল্যান্ড। পাঁচ ম্যাচ সিরিজে এখন ১-১ ব্যবধানে সমতায় ফিরল ইংলিশরা।

এর আগে ইংল্যান্ডের বোলার জেমস অ্যান্ডারসন ও ক্রেইগ ওভারটনের বোলিং তোপে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দিনেই ভারত অলআউট হয়েছিল ৭৮ রানে। জবাবে ইলিশরা রানের পাহাড় গড়ে। জো রুটের দুর্দান্ত শতকে ভর করে ইংল্যান্ড জড়ো করে ৪৩২ রান। স্বাগতিক দল পায় ৩৫৪ রানের লিড। বিশাল এই লিডের নিচেই চাপা পড়ে গেছে ভারতের স্বপ্ন। এই ম্যাচে পরাজয় ঠেকানোই ছিল সফরকারীদের মূল লক্ষ্য। কিন্তু ওই রান দুই ইনিংস মিলিয়েও করতে পারলেন না কোহলিরা। ২১৫ রানে দুই উইকেটে হারিয়ে তৃতীয় দিন শেষ করেছিল ভারত। আশার প্রদীপ হয়ে জ্বলছিলেন পূজারা আর কোহলি। ভারতীয় অধিনায়ক সেঞ্চুরি পান না অনেক দিন। আশা ছিল তিনিই ভারতকে উদ্ধার করবেন এই যাত্রায়। ৫০ পেরিয়েই অবশ্য থেমে যান তিনি।

১২৫ বলে ৫৫ রান করে রবিনসনের বলে সাজঘরে ফিরেন কোহলি। তার আগেই অবশ্য সেঞ্চুরির আক্ষেপ নিয়ে আউট হয়ে যান পূজারা। ১৮৯ বলে ৯১ রান করে রবিনসনের বলেই এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেন তিনি। এরপর আজিঙ্কা রাহানে, ঋষভ পান্তরাও নিজেদের ইনিংস লম্বা করতে পারেননি। তবে এবাই লড়াই করেন রবীন্দ্র জাদেজা। ২৫ বলে ৩০ রান করেন ওভারটনের বলে আউট হয়ে যান তিনি। ফলে দ্বিতীয় ইনিংসে ২৭৮ রানে অলআউট হয় ভারত। বল হাতে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের পক্ষে পাঁচ উইকেট শিকার করেন রবসন।

সংক্ষিপ্ত স্কোর-
ভারত ১ম ইনিংস : ৭৮/১০ (৪০.৪ ওভার)
রোহিত ১৯, রাহানে ১৮
অ্যান্ডারসন ৬/৩, ওভারটন ১৪/৩
ইংল্যান্ড ১ম ইনিংস : ৪৩২/১০ (১৩২.২ ওভার)
রুট ১২১, মালান ৭০, হামিদ ৬৮
শামি ৯৫/৪, বুমরাহ ৫৯/২
ভারত ২য় ইনিংস : ২৭৮/১০ (৯৯.৩ ওভার)
পূজারা ৯১, রোহিত ৫৯, কোহলি ৫৫
রবিনসন ৬৫/৫, ওভারটন ৪৭/৩
ফল : ইংল্যান্ড ইনিংস ও ৭৬ রানে জয়ী।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়