×

খেলা

স্ট্রোকে চলাফেরার শক্তি হারিয়ে ফেলেছেন কেয়ার্নস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২১, ১১:০০ পিএম

স্ট্রোকে চলাফেরার শক্তি হারিয়ে ফেলেছেন কেয়ার্নস

ক্রিস কেয়ার্নস।

সিডনির হাসপাতাল থেকে অবশেষে ক্যানবেরার নিজ বাসায় ফিরেছেন সাবেক নিউজিল্যান্ড অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস। তবে সেরে উঠতে তাকে এখনো দীর্ঘ পথ পাড়ি দিতে হবে।

অস্ত্রোপচার চলাকালীন সময়ে একটা স্ট্রোক হয় তার। ফলে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছেন তিনি।

রয়টার্স জানায়, কেয়ার্নসের আইনজীবী অ্যারন লয়েডের এক বিবৃতি অনুযায়ী চলাফেরার শক্তি হারিয়ে ফেলেছেন কেয়ার্নস। তবে সেরে উঠতে সামনে দীর্ঘ এক পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে হবে তাকে।

এ মাসের শুরুর দিকে হৃদ্‌যন্ত্রের মহাধমনিতে গুরুতর সমস্যা ধরা পড়েছিল কেয়ার্নসের। ফলে ক্যানবেরার এক হাসপাতালেই জরুরি ভিত্তিতে একটা অস্ত্রোপচার হয়েছিল তাকে। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় ক্যানবেরা থেকে সিডনির এক হাসপাতালে স্থানান্তর করতে হয় তাকে।

সিডনির সেন্ট ভিনসেন্ট হাসপাতালে আরেকটি জরুরি অস্ত্রোপচার হয়েছিল কেয়ার্নসের এবং কয়েক দিন তাকে রাখাও হয়েছিল লাইফ সাপোর্টে।

২০ আগস্ট জানানো হয়, লাইফ সাপোর্টের দরকার পড়ছে না আর তার। উন্নতি হচ্ছে কেয়ার্নসের অবস্থার। শুক্রবার কেয়ার্নসের এখনকার পরিস্থিতি নিয়ে বিবৃতি দিয়েছেন লয়েড।

তিনি বলেছেন, ‘সিডনিতে জরুরি ভিত্তিতে ক্রিসের জীবন বাঁচাতে যে অস্ত্রোপচার করা হয়েছিল, সেটার সময় মেরুদণ্ডে স্ট্রোক হয়েছে তার। এর ফলে তার পা দুটি পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েছে।’

আপাতত বিশেষায়িত হাসপাতালের অধীনে দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে হবে কেয়ার্নসকে। আবারও কেয়ার্নসের পরিবারকে ব্যক্তিগত সময় দেওয়ার অনুরোধ করেছেন তার আইনজীবী।

প্রসঙ্গত, ক্রিস এবং তার পরিবার একসঙ্গে সময় কাটাতে চায়, সেটা যেখানেই সম্ভব হোক না কেন। তার সেরে ওঠার জন্য যতটা উন্নতি প্রয়োজন, সেদিকে নজর দিতে চায় তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App