×

সারাদেশ

প্রেমের টানে আসা প্রেমিকাকে ভারতে পুশব্যাক, প্রেমিক শ্রীঘরে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২১, ০৯:৩৮ পিএম

প্রেমের টানে আসা প্রেমিকাকে ভারতে পুশব্যাক, প্রেমিক শ্রীঘরে

বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে স্বজনদের কাছে ফেরত দেওয়া প্রেমিকাকে

যশোরের চৌগাছায় প্রেমের টানে বাংলাদেশে আসা এক প্রেমিকাকে পুশব্যাক পাঠানোর ঘটনা ঘটেছে। শুক্রবার ভোরে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের গদাধারপুর গ্রামের মৃত আজম আলীর ছেলে আখের আলীর বাড়ি থেকে হিজলি ক্যাম্পের জোয়ানরা ভরতীয় নাগরিক পিয়া সরকার (২০) ও তার প্রেমিকসহ ৭ জন বাংলাদেশিকে আটক করে।

আটকের পর ভারতীয় নাগরিক পিয়া সরকারকে প্রথমে স্থানীয় ইউপি সদস্য শিমুল হোসেনের জিম্মায় রাখা হয়। পরে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে তার স্বজনদের কাছে ফেরত দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইউপি সদস্য শিমুল হোসেন।

পিয়া সরকার ভারতের টেংরা গ্রামের বাসিন্দা। তারা একভাই এক বোন। ভাই ভারতীয় সেনা সদস্য। আত্মীয়তার সূত্রে সৌরভ ও পিয়া সরকারের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বলে জানা গেছে।

আটক অন্যান্যরা হলেন, পিয়ার প্রেমিক যশোরের শার্শা উপজেলার কানাই নগর গ্রামের শংকর সরকারের ছেলে সৌরভ সরকার (২৫), একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আরিফ হোসেন (২২), ঝিকরগাছার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের হাসেম আলীর ছেলে সুজন (২০), রফিকুল ইসলরামের ছেলে জালাল উদ্দীন (১৮), একই গ্রামের নোমান হোসেন (২৭) তাদের বহনকারি ইজিবাইক চালক একরামুল (২০), চৌগাছার গদাধারপুর গ্রামের মৃত আজম আলীর ছেলে আশ্রয় দাতা আখের আলী (৫৫)।

আটককৃতরা অবৈধভাবে ভারত প্রবেশের চেষ্টা করছিল বলে হিজলি বিজিবির দাবি। আটককৃতদের চৌগাছার থানার মাধ্যমে আদালতে পাঠানো হবে বলে জানান আন্দুলিয়া বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম।

এদিকে শুক্রবার বিকেলে বিজিবি -বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে পাপিয়া সরকাকে তার স্বজনদের কাছে ফেরত দেওয়া হয়। এ সময় বিজিবির পক্ষে আন্দুলিয়া বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নজরুল ইসলাম ও ভারতের বিএসএফ এর পক্ষে উত্তর বয়রা ক্যাম্পের ১০৭ ডেল্টা ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার কাজুর উপস্থিত ছিলেন।

প্রেমিক সৌরভ সরকারের চাচাতো ভাই অরবিন্দ বলেন, ভারতের টেংরা গ্রামে সৌরভের আত্মীয় রয়েছে। সেখানে যাতায়াতের মাধ্যমে পিয়ার সাথে তার প্রেমের সম্পর্ক হয়। এরপর ফোনে কথা চলে তাদর। হঠাৎ কাউকে কিছু না জানিয়ে মেয়েটি বাংলাদেশে এসে সৌরভের কাছে ফোন দেয় এবং বলে তাকে না নিয়ে গেলে সে এখানেই আত্মহত্যা করবে। সে কারনেই হয়তো আমার ভাই এখানে এসেছিলো।

তিনি অভিযোগ করে বলেন, সীমন্ত এলাকায় আসলেই তো আর কেই অবৈধ হয়না। ভারতীয় মেয়েটাকে ফেরত দেওয়া হলো। কিন্তু আমাকে জেলখানায় যেতে হলো এ কেমন বিচার!

পিয়া সরকার বলে, আমি আমার বাবার কাছে অনুমতি নিয়েই এসেছি। আমি বি এ ২য় বর্ষের ছাত্রী। আমার বুঝশক্তি হয়েছে। আমাকে ফেরত দিলে আমি আত্মহত্যা করব।

চৌগাছা থানার ডিউটি অফিসার এএসআই সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় চৌগাছা থানায় একটি মামলা হয়েছে। মামলা নং ২৫। আটককৃতদের শনিবার আদালতে পাঠানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App