×

সারাদেশ

একটি পরিবারও দরিদ্র থাকবে না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২১, ০৭:১৮ পিএম

একটি পরিবারও দরিদ্র থাকবে না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

শুক্রবার জেলা শিল্পকলায় কর্মহীন সাংস্কৃতিক ব্যক্তিদের অনুদানের চেক বিতরণ কালে মন্ত্রী এসব বলেন। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশে একটি পরিবারও দরিদ্র থাকবে না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আমরা সম্মানের সাথে মাথা উঁচু করে জীবন যাপন করতে পারছি।

ইতিমধ্যে বর্তমান সরকার যাদের ঘর নেই তাদের ঘরের ব্যবস্থা করছে এবং দরিদ্রের স্বাবলম্বী করতে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে।

শুক্রবার (২৭ আগস্ট) বিকালে জেলা শিল্পকলায় মেহেরপুরে কর্মহীন হয়ে পড়া সাংস্কৃতিক ব্যক্তিদের অনুদানের চেক বিতরণ কালে এসব কথা বলেন, মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এছাড়াও তিনি বলেন, বর্তমান সরকার প্রথম ধাপে মেহেরপুর ও যশোর জেলার ১৫ শ দরিদ্র পরিবারকে একটি করে গাভি গরু দিবে এবং সেই গরুর দুধ থেকে সরকারি ভাবে বিভিন্ন খাবার সামগ্রী তৈরি করে বিক্রি করা হবে।

এতে করে সেই পরিবার গুলো আর্থিকভাবে লাভবান হবে। আপাতত এই প্রকল্পটি দুটি জেলায় চালু করা হবে। পরবর্তীতে প্রতিটি জেলায় চালু করা হবে।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে কর্মহীন হয়ে পড়া ১শ ২৪ জন সাংস্কৃতিক কর্মীকে ১৩ লাখ ৪৬ হাজার টাকার চেক টাকার চেক তুলে দেন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

একই সময় জেলার ১শ জন তৃতীয় লিঙ্গের মানুষকে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার ও জেলার সকল গ্রাম পুলিশকে পোশাক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মেহেরপুর স্থানীয় সরকার এর উপপরিচালক মৃধা মোহাম্মদ মুজাহিদুল হক, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান রিপন, গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম, শহর সমাজ সেবা সমন্বয় পরিষদের সভাপতি আমিনুল ইসলাম খোকন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App