×

খেলা

বারিধারাকে গোল বন্যায় ভাসাল আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২১, ০৯:৩০ পিএম

বারিধারাকে গোল বন্যায় ভাসাল আবাহনী

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বারিধারার বিপক্ষে বৃহস্পতিবার আবাহনীর বড় জয়ের নায়ক বাঁ থেকে কেরভেন্স বেলফোর্ট, রাফায়েল আগুস্তো, সানডে চিজোবা ও জুয়েল রানা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বৃহস্পতিবার উত্তর বারিধারাকে গোল বন্যায় ভাসিয়ে জয় তুলে নিল ঢাকা আবাহনী। কেরভেন্স বেলফোর্ট একাই চার গোল করে আবাহনীকে ৮ গোলের বিশাল জয় এনে দেন। এ জয়ের ফলে প্রিমিয়ার লিগে রানার্সআপ হওয়ার দৌড়ে এখনো টিকে আছে দলটি। তবে দলটিকে শুক্রবার শেখ জামালের হারের জন্য প্রার্থনা করতে হবে। এদিন শেখ জামালের প্রতিপক্ষ মোহামেডান স্পোটির্ং ক্লাব। কারণ শেষ ম্যাচে তাদের হার আর আবাহনীর জয়ই আকাশি-নীলদের রানার্সআপ করতে পারবে। অন্যদিকে বসুন্ধরা কিংস অনেক আগেই চ্যাম্পিয়নের আসন দখল করে রেখেছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এবারের আসরের এক ম্যাচে প্রতিপক্ষের জালে সর্বোচ্চ বল জড়ানোর রেকর্ড গড়েছে আবাহনী। বারিধারার জালে দুই হালি বল জড়ানোর প্রথমটি শুরু হয়েছিল পেনাল্টি দিয়ে। ম্যাচের তৃতীয় মিনিটে জুয়েলকে ডি বক্সে হাফিজুর রহমান তপু ফাউল করলে প্রথম পেনাল্টি পায় আবাহনী। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল আগুস্তোর শট ঝাঁপিয়ে পড়েও ফেরাতে পারেননি গোলরক্ষক মিতুল মারমা। ফলে ম্যাচের ৪ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় আকাশি-নীলরা। এরপর ম্যাচের ১৫ মিনিটে সামিন ইয়াসিরের ক্রসে সুমন রেজার হেড গোলরক্ষক শহিদুল আলম সোহেল ফেরালে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় উত্তর বারিধারার। ম্যাচের ৩২ মিনিটে জুয়েলকে আটকাতে বক্সেই ফাউল করে বসেন জাতীয় দলে ডাক পাওয়া উত্তর বারিধারা গোলরক্ষক মিতুল। এবার পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বেলফোর্ট। বিরতিতে যাওয়ার আগে দলকে তৃতীয় গোলটি উপহার দেন সানডে চিজোবা। ম্যাচের ৪১ মিনিটে রাফায়েল আগুস্তোর কর্নারে সানডে চিজোবা হেডের সাহায্য গোলটি করেন।

দ্বিতীয়ার্ধে এসে আরো আক্রমণাত্মক হয়ে যান আবাহনী ঢাকার ফুটবলাররা। অন্যদিকে উত্তর বারিধারার ফুটবলাররা একের পর এক আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিলেন। তাদের পাল্টা আক্রমণের কোনো সুযোগই দেননি আকাশি-নীল জার্সিধারীরা। ম্যাচের ৬৪ মিনিটে দলকে চতুর্থ গোলের আনন্দে ভাসান জুয়েল রানা। গোলপোস্টের বাঁদিক থেকে রাফায়েলের ক্রসে বেলফোর্ট মাথা ছোঁয়ানোর পর বল পেয়ে যান তার পেছনে থাকা জুয়েল। দেখেশুনে নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এ ফরোয়ার্ড। এর ২ মিনিট পর আবার আক্রমণে গিয়ে গোল করেন তিনি। মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় আক্রমণে ওঠা জুয়েল গোলরক্ষককে কাটিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন। জুয়েল রানা যখন দলকে পরপর দুই গোল এনে দিয়ে ৫-০ ব্যবধানে এগিয়ে নিয়ে যান, তখনি নিজেকে মেলে ধরেন বেলফোর্ট। ম্যাচের ৬৮ ও ৭৫ মিনিটে গোল করে তুলে নেন হ্যাটট্রিক। এরপর বারিধারার জালে ম্যাচের ৯০ মিনিটে নিজের চতুর্থ গোলটি করে দলকে ৮-০ গোলের বিশাল ব্যবধানে জয় এনে দেন বেলফোর্ট।

এদিকে এ জয়ের ফলে রানার্সআপের দৌড়ে এখনো টিকে রইল ঢাকা আবাহনী। তবে দ্বিতীয় স্থান দখল করে নিতে এখন ভাগ্যের দিকে চেয়ে থাকতে হবে। কারণ শেখ জামাল লিগে শুক্রবার তাদের শেষ ম্যাচটি জিতে গেলে আবাহনীর রানার্সআপ হওয়ার দরজা বন্ধ হয়ে যাবে। জামালের হারের সঙ্গে আবাহনীকে জিততে হবে লিগের শেষ ম্যাচে। তবে শক্তিশালী বসুন্ধরা কিংসের বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে না তাদের। এদিকে জামালের ২৩ ম্যাচে পয়েন্ট সংখ্যা ৪৯। আর এ পয়েন্টে টেবিলে তাদের অবস্থান দুইয়ে। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে আবাহনী অবস্থান করছে টেবিলের তিনে। দুই দলেরই লিগে আর একটি করে ম্যাচ আছে। শেষ ম্যাচে জামাল হারলে আর আবাহনী জয় লাভ করলে গোল সংখ্যায় এগিয়ে থাকা আকাশি-নীলরা হবে রানার্সআপ। তবে শেখ জামাল শুক্রবারের ম্যাচে ড্র করলেও রানার্সআপের আসন নিশ্চিত করে ফেলবে। সেক্ষেত্রে কিছুই করার থাকবে না আকাশি-নীলদের।

অন্যদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে চ্যাম্পিয়ন বসুন্ধরার এখনো লিগে তিনটি ম্যাচ বাকি। মালদ্বীপে এএফসি কাপ খেলতে তারা এ তিনটি ম্যাচ খেলতে পারেনি। এএফসি কাপের শুরুটা ভালো করলেও ভারতের মোহনবাগানের বিপক্ষে শেষ ম্যাচে ড্র করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দলটি। এর আগে প্রথম ম্যাচে মালদ্বীপের ক্লাব মাজিয়াকে ২-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিল বসুন্ধরা। গ্রুপ পর্বের পরের দুই ম্যাচে ভারতের ব্যাঙ্গালুরু ও মোহনবাগানের বিপক্ষে ড্র করে পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থেকে লিগ থেকে বিদায় নিতে হয় বাংলাদেশের জায়ান্ট ক্লাবটিকে। বাংলাদেশে ফিরে হোটেল কোয়ারেন্টিন শেষে আগামী ১০ সেপ্টেম্বর লিগের নিজেদের অসমাপ্ত তিন প্রথম ম্যাচে মাঠে নামবে তারা। কুমিল্লার ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ওইদিন সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচটি খেলবে বসুন্ধরা কিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App