×

খেলা

মেসির খেলা দেখতে মুখিয়ে পিএসজি সমর্থকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২১, ০৯:৩১ পিএম

মেসির খেলা দেখতে মুখিয়ে পিএসজি সমর্থকরা

পিএসজির জার্সিতে অভিষেক হওয়ার আগে নতুন ক্লাবের সতীর্থদের সঙ্গে নিয়মিত অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন লিওনেল মেসি।

বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেয়ার পর দলের সঙ্গে অনুশীলন করা, জিম করা, পার্টি করাসহ প্রায় সবই করেছেন লিওনেল মেসি। এমনকি তাকে নিজেদের ঘরের মাঠে মেসিকে পরিচয়ও করিয়ে দিয়েছে তারা। তবে এখনো ক্লাবটির জার্সিতে ম্যাচ খেলা হয়নি তার।

তিনি কবে মাঠে নামবেন এ অপেক্ষায় প্রহর গুনছেন ক্লাবটির সমর্থকরা। শোনা যাচ্ছে আগামী ২৯ আগস্ট রেইমসের বিপক্ষে মাঠে নামবেন তিনি। এ কথা প্রকাশ হওয়ার পর কয়েকদিন আগেই পিএসজি-রেইমসের ম্যাচের সব টিকিট বিক্রি শেষ হয়ে যায়।

একদিকে পিএসজিতে মেসির অভিষেক হওয়ার অপেক্ষা, অপরদিকে ক্লাবটির অন্যতম সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে আছেন পিএসজি ছাড়ার চেস্টায়। জানা গেছে, এমবাপ্পেকে পেতে রিয়াল ইতোমধ্যে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে পিএসজিতে। তবে পিএসজির চেয়ারম্যান নাসের আল খেলাইফির কাছ থেকে এখনো কোনো সাড়া পায়নি স্প্যানিশ ক্লাবটি।

পিএসজির জার্সি গায়ে লিওনেল মেসির অভিষেক নিয়ে ভক্তদের আগ্রহ তুমুল। কবে লিগ ওয়ানের দলটির হয়ে প্রথম মাঠে নামবেন এখনো নিশ্চিত নয়। তবে কোচ মাওরিসিও পচেত্তিনোর কথায় আভাস মিলেছে রেইমসের বিপক্ষে মাঠে নামতে পারেন আর্জেন্টাইন তারকা। আর তাতেই প্রায় ১০ দিন আগে শেষ ম্যাচটির টিকেট।

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে দুই বছরের চুক্তিতে পিএসজিতে এসেছেন মেসি। ব্রাজিলে কোপা আমেরিকার ফাইনালে খেলার পর এখনো কোনো ম্যাচ খেলেননি তিনি। এ দিকে এগিয়ে আসছে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচও। আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগেই হয়তো নতুন ক্লাবের হয়ে মাঠে নামবেন মেসি। সে হিসাব মিলিয়ে রেইমসের বিপক্ষে ম্যাচের ২০ হাজার ৫৪৬ টিকেট বিক্রি হয়ে গেছে অনেক আগেই।

আগামী রবিবার সেখানে খেলতে যাবে পিএসজি। স্টেডিয়ামের বাইরে ১০ দিন আগে থেকেই ঝুলছে ‘নো টিকেট’ এর সাইনবোর্ড। বিশ্বের বিভিন্ন দেশ থেকে টিকেট কিনেছেন সমর্থকরা। ফরাসি ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম লা’কুইপেকে রেইমসের টিকেট অফিসের প্রধান আলেকসঁদ জেনা বলেন, অনলাইনে চিলি, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, মিসর ও ভারত থেকে কেনা হয়েছে টিকেট।

পিএসজির জার্সিতে মেসির অভিষেকের দিনটি কতটা বিশেষ হতে যাচ্ছে, তা বুঝা যায় সংবাদমাধ্যমগুলোর অ্যাক্রিডিটেশন চাওয়ার মাধ্যমে। লা’কুইপের তথ্য অনুযায়ী, এরই মধ্যে ১২০টি আবেদন করা হয়েছে। এর আগে এত বেশি অ্যাক্রিডিটেশনের আবেদন পাওয়া যায়নি বলে জানিয়েছেন রেইমসের এক অফিসিয়াল। ঘরের মাঠে রেইমসের ম্যাচে অ্যাক্রিডিটেশনের (সাংবাদিকদের) রেকর্ড ছিল ১১৩টি। যেখানে অন্তর্ভুক্ত ছিল ফটোগ্রাফাররাও।

এর আগে ২০১৩ সালের ২ মার্চ ডেভিড ব্যাকহাম ও ইব্রাহিমোভিচ পিএসজির হয়ে খেলতে আসলে এমন চিত্র দেখা গিয়েছিল। ফ্রান্সে মেসির খেলা দেখতে তর সইছে না সমর্থকদের। মূল একাদশে মেসি থাকবেন কিনা সেটা নিশ্চিত না হয়েই গত শুক্রবার রাতে ব্রেস্তের বিপক্ষে পিএসজির ৪-২ গোলে জেতা ম্যাচের সব টিকেট আগাম কিনে নিয়েছিলেন সমর্থকরা।

এদিকে মেসির অভিষেক ম্যাচের টিকেট নিয়ে চলছে নানা টালবাহানা। টিকিট এর স্বাভাবিক মূল্য ছিল ৩৫ থেকে ১০০ ইউরোর ভেতরে। তবে শোনা যাচ্ছে কালোবাজারে টিকিট বিক্রি হচ্ছে ৪০০ ইউরোতে। ধারণা করা হচ্ছে, ম্যাচের আগ মুহূর্তে এই টিকিট ১০০০ ইউরোতেও বিক্রি হতে পারে। ফ্রান্সের গণমাধ্যমের মতে, মেসির ম্যাচের টিকিট পাওয়া মানে স্বর্গ পাওয়ার আনন্দ। এর আগে বার্সেলোনা থেকে পিএসজিতে মেসিকে চুক্তি করিয়ে ১০০ মিলিয়ন ডলারের কেবল জার্সিই বিক্রি করেছিল ক্লাবটি।

অন্যদিকে অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এমবাপ্পেকে পেতে রিয়াল সব প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে। এতদিন ধরে পরিকল্পনা করে আসলেও পিএসজি সভাপতি নাসের খেলাইফির অসম্মতির কারণে এগোতে পারেনি মাদ্রিদ। তবে সোমবার এমবাপ্পে চুক্তি নবায়ন না করলে তাকে বিক্রির সিদ্ধান্ত নেয় ক্লাবটি।

এমন সুযোগ পেয়ে পিএসজি থেকে কিলিয়ান এমবাপ্পেকে এই গ্রীষ্মেই নিয়ে আসতে সকল চেষ্টায় নেমেছে ক্লাবটি। স্প্যানিশ গণমাধ্যম মার্কা নিশ্চিত করেছে, বিশ্বকাপজয়ী ফরাসি তারকাকে দলে আনতে পিএসজির টেবিলে ১৬০ মিলিয়ন ইউরোর (প্রায় ১৬০০ কোটি টাকা) প্রস্তাব রেখেছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। দলবদলের বাকি আছে আর মাত্র কয়েকটা দিন। তবু রিয়াল মাদ্রিদ ভীষণ আশাবাদী, এই মৌসুমেই তারা এমবাপ্পেকে দলে নিয়ে আসতে পারবে। তাদের সেই আশা আরো বেড়েছে এমবাপ্প্রে সিদ্ধান্তে। নতুন চুক্তিতে সই না করে তিনি ভালোভাবেই দলটির সভাপতি খেলাইফিকে বুঝিয়ে দিলেন যে তিনি আর ক্লাবটিতে থাকছেন না।

এদিকে ফরাসি গণমাধ্যম ‘লা পারিসিয়ান’ জানাচ্ছে, রিয়াল মাদ্রিদের সঙ্গে এমবাপ্পের আলোচনা অনেকদূর এগিয়েছে। তবে এমবাপ্পে চাইলেই তো হবে না। যেহেতু তিনি ফ্রি এজেন্ট নন, দলবদলে পিএসজিরও সম্মতি লাগবে। কিন্তু পিএসজি নাকি এমবাপ্পেকে ছাড়তে রাজি নয়। ১৬০০ কোটি টাকার প্রস্তাব পেয়েও তারা কোনো সাড়া দেননি রিয়ালকে।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম নিক স্পোর্ত জানিয়েছে, চুক্তির অঙ্কটা ২০০০ কোটি টাকায় বাড়িয়ে নিতেও আপত্তি নেই রিয়ালের। অবশ্য পিএসজিও হয়তো চাইছে দলবদলের বাকি থাকা দিনগুলোর মধ্যে ভালো একটা দাম হাঁকিয়ে নিতে। সেক্ষেত্রে দরকষাকষি মিলে গেলে এমবাপ্পেকে ছেড়ে দেয়ার জোর সম্ভাবনা আছে পিএসজির।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App