×

সারাদেশ

মুক্তিপণের টাকা আনতে গিয়ে সিআইডির এএসপিসহ আটক ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২১, ০৩:২৬ পিএম

মুক্তিপণের টাকা আনতে গিয়ে সিআইডির এএসপিসহ আটক ৫

মা-ছেলেকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ায় আটক সিআইডির এএসপি সারোয়ার কবির ও কনস্টেবল আহসানুল হক। ছবি: সংগৃহীত

মুক্তিপণের টাকা আনতে গিয়ে সিআইডির এএসপিসহ আটক ৫

দিনাজপুরের চিরিরবন্দরে মা ও ছেলেকে অপহরণ এবং মুক্তিপণ আদায়ের অভিযোগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এএসপিসহ পাঁচজনকে আটক করা হয়েছে। বুধবার (২৪ আগস্ট) বিকেলে তাদেরকে আদালতে তোলা হলে কারাগারে পাঠানো হয়।

আটককৃতরা হলেন, রংপুর সিআইডির এএসপি সারোয়ার কবির, এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল হক। এছাড়া অপহরণের কাজে ব্যবহৃত মাইক্রোবাসের ড্রাইভারকেও আটক করা হয়েছে। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

লুৎফরের ভাগ্নে শামসুল আলম মানিক জানান, চলতি মাসের শুরু দিকে রংপুর সিআইডি কার্যালয়ে লুৎফর রহমান নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৫০ লাখ টাকা প্রতারণার অভিযোগ করেন চিরিরবন্দরে বসবাসকারী পলাশ নামের আরেক ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতে গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে সিআইডির এএসপি সারোয়ার কবিরের নেতৃত্বে একটি দল চিরিরবন্দরে গিয়ে তার মামার বাড়িতে অভিযান চালায়। লুৎফরকে না পেয়ে তার স্ত্রী জহুরা বেগম ও ছেলে মো. জাহাঙ্গীরকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় তারা।

পরে লুৎফর রহমানকে ফোন করে তার স্ত্রী সন্তানের মুক্তির বিনিময়ে ১৫ লাখ টাকা দাবি করেন। টাকা নিতে মঙ্গলবার বিকেলে সিআইডি কর্মকর্তাদের দিনাজপুর সদর উপজেলার বাশেরহাটে আসতে বলেন লুৎফর। এর আগেই বিষয়টি তিনি চিরিরবন্দর থানা পুলিশকেও জানিয়ে রাখেন মানিক।

রংপুর সিআইডির এসপি আতাউর রহমান জানান, ‌তারা অনুমতি না নিয়ে অভিযানে গেছেন। তারা কেন সেখানে গেলেন, কাকে অপহরণ করলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App