×

রাজনীতি

জাতিকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ করতে হবে: হুইপ স্বপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২১, ০৭:২৩ পিএম

জাতিকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ করতে হবে: হুইপ স্বপন

আজ বান্দরবানের বঙ্গবন্ধু পাঠাগার মিলনায়তনে মতবিনিময় সভায় এসব কথা বলেন হুইপ স্বপন। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, মুক্তিযুদ্ধকালিন সময়ের মত গোটা জাতিকে জাতির পিতার অবিনাশী আদর্শে উদ্বুদ্ধ করে বঙ্গবন্ধু নির্দেশিত মুক্তির সংগ্রামকে এগিয়ে নিয়ে সুখী, সমৃদ্ধশালী, শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলতে হবে।

আজ বুধবার (২৫ আগস্ট) বান্দরবানের বঙ্গবন্ধু পাঠাগার মিলনায়তনে জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান জনাব ক্যশৈহ্লা’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা জনাব লক্ষ্মীপদ, আব্দুর রহিম চৌধুরী, একেএম জাহাঙ্গীর, মজিবর রহমান বাহাদুর, ক্যৈ সা প্রু সহ বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক ও সহযোগী সংগঠনের জেলা সভাপতি, সাধারন সম্পাদকরা।

স্বপন বলেন, নৈতিক মূল্যবোধ, ত্যাগের মহিমা, পরমতের প্রতি শ্রদ্ধাশীল ও দেশপ্রেমবিহীন কোন নাগরিক যে পেশায়, যে পদেই অধিষ্ঠিত হোন না কেন তার দ্বারা মাটি ও মানুষের কোন উপকার হয় না। বরং তিনি বোঝা হয়ে উন্নয়ন, অগ্রগতি ও মানব কল্যাণের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। দেশ, সরকার, দল ও ধর্মের ক্ষতিসাধন করে। বিজ্ঞ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশ সঠিক পথে এগিয়ে চলছে।

কিন্তু বিভিন্ন ক্ষেত্রে সুযোগ সন্ধানী, সুবিধাবাদী দেশপ্রেমহীন ব্যক্তিরা পদে পদে প্রতিবন্ধকতার সৃষ্টি করে চলেছেন, প্রতিনিয়ত নেতিবাচক ঘটনাবলীর জন্ম দিয়ে জাতিকে লক্ষ্যভ্রষ্ট করছেন, সরকারের সময় অপ্রয়োজনীয় খাতে ব্যয় করতে বাধ্য করছে।

এ সময় আবর্জনামুক্ত জনপ্রতিনিধি, জনপ্রশাসন তথা রাষ্ট্রযন্ত্র গড়তে বঙ্গবন্ধুর অবিনাশী আদর্শের পরম বিকাশ ঘটিয়ে দেশ প্রেমিক নাগরিক গড়ে তুলে জাতিকে ত্যাগ ও কল্যাণের মহিমায় ঐক্যবদ্ধ করতে মনোনিবেশ করার জন্য তিনি দলের তৃণমূলের প্রতি আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App