×

পুরনো খবর

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: বিএনপি নেতা আমান-তাবিথদের আগাম জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২১, ০৬:০২ পিএম

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: বিএনপি নেতা আমান-তাবিথদের আগাম জামিন

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাদের জামিন। ছবি: সংগৃহীত

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ: বিএনপি নেতা আমান-তাবিথদের আগাম জামিন

হাইকোর্টে বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামসহ অন্যরা। ছবি: সংগৃহীত

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, তাবিথ আউয়াল ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ নেতাকর্মীদের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৫ আগস্ট) বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চ্যুয়াল বেঞ্চ বিএনপি নেতাদের আগাম জামিন মঞ্জুর করেন। চন্দ্রিমার ঘটনায় আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন আদালত। নির্ধারিত সময়ের পর তাঁদের সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

ওই মামলায় আইনজীবীর মাধ্যমে তাঁর চেম্বারে উপস্থিত হয়ে আগাম জামিন আবেদন করেন বিএনপি নেতারা। আদালতে তাঁদের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস। আর জামিনের বিরোধিতা করে শুনানি করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম রেজাউল করিম।

[caption id="attachment_304186" align="aligncenter" width="720"] হাইকোর্টে বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামসহ অন্যরা। ছবি: সংগৃহীত[/caption]

১৭ আগস্ট রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় পরদিন ১৮ আগস্ট দিবাগত রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এ মামলা হয়। পুলিশের করা মামলায় বিএনপির ১৫৫ নেতা-কর্মীকে আসামি করা হয়। মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে।

মামলায় বিএনপির নবগঠিত ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্যসচিব আমিনুল হককে আসামি করা হয়। এ ছাড়া তাবিথ আউয়ালকে হুকুমের আসামি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App