অপহরণের মামলায় সিআইডির এএসপিসহ ৫ জন কারাগারে

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

লিডসে ব্যাটিং বিপর্যয়ে ভারত

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ৯:১৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ৯:১৫ অপরাহ্ণ

লিডসের হেডিংলিতে তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে বুধবার (২৫আগস্ট) টসে জিতে ব্যাট করতে নামে ভারত। তবে এদিন ম্যাচটিতে ভারতের উদ্বোধনী জুটি ব্যর্থ হয়। দলীয় ৫৬ রান তুলে চার উইকেট হারিয়ে ফেলে তারা। এমনকি নিজদের প্রথম ইনিংসে ৭৮ রানে গুটিয়ে গেছে ভারত।

এদিন কোহলি বাহিনীকে শুরুতেই বেকায়দায় ফেলে দিতে সবচেয়ে বড় অবদানটি রাখেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। তিনি ওপেনার লুকেশ রাহুলকে শূন্য রানে, টেস্টে ভারতের ব্যাটিংয়ের সবচেয়ে আস্থার প্রতীক চেতশ্বর পূজারাকে ১ রানে ও অধিনায়ক বিরাট কোহলিকে মাত্র ৭ রানে সাজঘরে ফিরিয়ে দেন।

আর দলের সহঅধিনায়ক আজিঙ্কা রাহানে ১৮ রান করে অলি রবিনসনের বলে আউট হন। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে রাহানে আউট হয়ে যান। অন্যরা আসা যাওয়ার মধ্যে থাকলেও এক পাশ আগলে রাখেন ওপেনার রোহিত শর্মা। কিন্তু ১০৫ বলে ১৯ রান করে তিনিও ফেরত গেলে ভারতের ইনিংস লম্বা হওয়ার সম্ভাবনা আরও কমে যায়। ফলে ৪০.৪ ওভারে মাত্র ৭৮ রানেই অলআউট হয় ভারত।

এছাড়া তৃতীয় ম্যাচটিতেও ব্যর্থ হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। টানা কয়েক ম্যাচ ধরে ব্যর্থ হওয়ায় তার সমালোচনা চলছিল। তিনি ঘুরে দাঁড়াবেন এ প্রত্যাশা ছিল সবার। কিন্তু কোহলি ব্যাট হাতে ফের ব্যর্থ হয়েছেন।

বল হাতে ইংল্যান্ডের অ্যান্ডারসন ৮ ওভার বল করে ৫ মেডেনসহ ৬ রান খরচায় ৩ উইকেট শিকার করনে। আর দুটি করে উইকেট পেয়েছেন রবিনসন ও কারান।

এর অগে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ড্র হওয়ার পর, লর্ডসে দ্বিতীয় টেস্টে ঐতিহাসিক জয় পায় ভারত। এর মাধ্যমে এখন সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে রবিশাস্ত্রীর শিষ্যরা। ফলে তৃতীয় ম্যাচটি ভারতের জন্য আরো এগিয়ে যাওয়ার মিশন। বিরাট কোহলিরা যদি এ ম্যাচে জয় তুলে নিতে পারেন তাহলে সিরিজে আর হারার শঙ্কা থাকবে না। কারণ চতুর্থ ও পঞ্চম ম্যাচে ইংল্যান্ড জয় তুলে নিলে তখন দুই দলের ব্যবধান দাঁড়াবে ২-২।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়