×

রাজনীতি

সাগঠনিক সম্পাদক জুয়েলসহ ছাত্রদলের তিন নেতা গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২১, ০৯:০৪ এএম

সাগঠনিক সম্পাদক জুয়েলসহ ছাত্রদলের তিন নেতা গ্রেপ্তার

আটককৃত তিন ছাত্রদল নেতা

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে বিএনপি ছাত্রদলের ৩ নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা।

গ্রেপ্তারকৃতরা হলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব প্রার্থী মোস্তাফিজুর রহমান রুমি।

গতকাল সোমবার দিবাগত রাতে দিকে তাদের গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) তেজগাঁও বিভাগের একটি দল।

বিষয়টি নিশ্চিত করে ডিবি উত্তরের যুগ্ম-কমিশনার অতিরিক্ত ডিআইজি হারুন-অর-রশিদ বলেন, রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় শেরেবাংলা নগর থানায় ৩টি মামলা হয়েছে।

এগুলোর মধ্যে মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি ও একটি মামলা করেছে পুলিশ। ওই ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এর আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতারা গত ১৭ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানের সামনে জড়ো হন। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ ১৮-২০ জন শর্টগানের গুলিতে আহত হন।

অপরদিকে এ ঘটনায় ১০-১৫ জন পুলিশ সদস্যও আহত হন। ওই ঘটনায় শেরেবাংলা নগর থানায় ১৭ আগস্ট রাতেই তিনটি মামলা করা হয়।

এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ ১৫৫ জনকে ও মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App