×

জাতীয়

জিয়া মুক্তিযোদ্ধা নয়, পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২১, ০৯:২০ পিএম

জিয়া মুক্তিযোদ্ধা নয়, পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ

মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারী জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, ছিলেন পাকিস্তানের এজেন্ট। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সম্পৃক্ততা ছিল। জিয়া তার সব কর্মকাণ্ডের মাধ্যমে প্রমাণ রেখে গেছেন তিনি বঙ্গবন্ধু হত্যাকা-ের সঙ্গে জড়িত। অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেন। স্বাধীনতাবিরোধী গোলাম আযমকে বাংলাদেশের নাগরিকত্ব দিয়ে রাজনীতি সুযোগ করে দেন। এর মাধ্যমে প্রমাণ হয় জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যায় জড়িত।

মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সদর দফতর রমনায় শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে’ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা, সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নূরুজ্জামান প্রমুখ।

[caption id="attachment_304077" align="alignnone" width="1280"] মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।[/caption]

হানিফ বলেন, জিয়া হত্যাকা-ের পরিকল্পনায় না থাকেন তাহলে কেন হত্যাকারীদের বিচার করলেন না? কেন তাদের পুরস্কৃত করেছেন? খুনিদের পুরস্কৃত করেছেন, গুরুত্বপূর্ণ পদে চাকরি দিয়েছেন। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে।

আবদসু সবুর বলেন, জাতির পিতার দীর্ঘ সংগ্রামের ফলে আমরা পেয়েছি একটি স্বাধীন ও সার্বভৌম দেশ। বঙ্গবন্ধু স্বাধীনতা উত্তরকালে মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশকে পূণর্গঠনের জন্য প্রকৌশলীদের সঙ্গে নিয়ে কাজ করেছেন। কিন্তু ১৯৭৫ এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ পরিবারের সবাইকে হত্যা করার মাধ্যমে দেশের অগ্রগতিকে বাধাগ্রস্থ করে দেশকে পাকিস্তানের ভাবধারায় নিয়ে যায় খুনি জিয়া-মোস্তাক চক্র। শেখ হাসিনা দৃঢ় নেতৃত্বে বঙ্গবন্ধুর উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করেছেন যা সারা বিশ্বে শেখ হাসিনা মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App