×

অপরাধ

জামিন পেয়েই বিবাদের জের ধরে আবারো হত্যাকাণ্ড ঘটান তাহের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২১, ০৩:৪৬ পিএম

কনস্টেবল খুনসসহ ১০ মামলার আসামি আবু তাহের তিন মাস আগে জামিনে ছাড়া পান। তবে কারাগার থেকে বের হয়েই বিবাদে জড়ায় সে। গত ১৬ আগস্ট কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলর নুর মোহাম্মদের ছেলে শাহজাহান সেজানের সংঙ্গে মাদক ব্যবসা ও সেবনের ঘটনাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয় তার।

এরই জের ধরে কক্সবাজার বৌদ্ধ বিহারের মাঠে শাহজাহান সেজানকে খুন করে আবু তাহের। মঙ্গলবার (২৪ আগস্ট) ভোরে সাভারের তেতুলঝোড়া থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি বলেন, গত ১৬ আগস্ট সোমবার আনুমানিক সকাল ১০টার দিকে কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলর নুর মোহাম্মদের ছেলে শাহজাহান সেজান নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়। কথা কাটাকাটির জের ধরে কক্সবাজার বৌদ্ধ বিহারের মাঠে আসামি আবু তাহের ভিকটিম শাহজাহান সেজানকে ছুরিকাঘাত করে হত্যা করে। এ ঘটনায় নিহতের পরিবার ১৭ আগস্ট কক্সবাজার সদর থানায় মামলা করেন। প্রাথমিকভাবে জানা যায়, মাদক ব্যবসা ও সেবনের ঘটনাকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডটি সংঘঠিত হয়েছে।

তিনি আরো বলেন, এ মামলার প্রধান আসামি আবু তাহের ১০ মামলার আসামি। এর মধ্যে টুরিস্ট পুলিশের কনস্টেবল পারভেজ হোসেনসহ ৩টি হত্যা, ডাকাতি ও মাদকের মামলা রয়েছে। আসামি আবু তাহের তিন মাস আগে ওই খুনসহ ডাকাতি মামলায় জামিনে মুক্তি পেয়েই এ ঘটনা ঘটায়।

বিশেষ পুলিশ সুপার, মুক্তা ধর বলেন, আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে। এ খুনের সংগে জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App