×

পুরনো খবর

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষে ছাত্রদলের দুই নেতা রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২১, ০৬:২৪ পিএম

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষে ছাত্রদলের দুই নেতা রিমান্ডে

আদালতে ছাত্রদলের দুই নেতা

রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকার চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ভাঙচূরের ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান রুমী ও ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ আগস্ট) আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. সুজানুর রহমান। তবে এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসির আদালত আসামিদের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে চন্দ্রিমা উদ্যানের ভাঙচূর চালিয়ে শেরে বাংলা নগর থানার পুলিশের করা নাশকতা মামলায় গত ২৩ আগস্ট রাতে যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ভাঙচুরের ছবি অনুসন্ধানে রুমী ও জুয়েলকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট বেলা ১১টায় চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করতে যান ঢাকা মহানগর উত্তর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মীরা। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বাঁধে। এসময় বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক নেতাকর্মী। পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা রাস্তায় নেমে মেট্রোরেল কর্তৃপক্ষের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এতে ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন মেট্রোরেল কর্তৃপক্ষ।

এদিন রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় ১৫৫ জন এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামিকে করে তিনটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে মেট্রোরেল কর্তৃপক্ষ তাদের গাড়ি ভাংচূরের ঘটনায় দুইটি এবং নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং বেআইনিভাবে সমাবেশ করার অভিযোগে পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

পুলিশের করা মামলায় পরেরদিন ১৮ আগস্ট বিএনপির ৪৭ জন নেতাকর্মীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। এদের মধ্যে ২৬ জন নেতাকর্মীর দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। একই সঙ্গে আদালত অন্য ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া এ মামলায় গ্রেফতার ইমন ইব্রাহিম ও রবিউল ইসলাম কিশোর হওয়ায় তাদের কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App