×

সারাদেশ

করোনায় বরিশালে মৃত্যু ৮, শনাক্তের হার ২৬.৯৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২১, ০২:১৩ পিএম

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন।

একই সময়ে গোটা বরিশাল বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫৮ জন। আর এ সময়ের মধ্যে শনাক্তের পাঁচগুনেরও বেশি ১ হাজার ৭৩ জন সুস্থতা লাভ করেছেন।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে বরিশালে দুইজন, ভোলায় একজন, পিরোজপুরে একজন ও বরগুনায় একজন রয়েছেন।

সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৬ জনে। একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৮ জন।

এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৯৫১ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৭৩ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭২৭ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৫৮ জন নিয়ে মোট ১৭ হাজার ৫৯৩ জন, পটুয়াখালীতে নতুন ২০ জন নিয়ে মোট ৫ হাজার ৯০০ জন, ভোলায় নতুন ৪৯ জনসহ মোট ৬ হাজার ২০৬ জন, পিরোজপুরে নতুন ৮ জনসহ মোট ৫ হাজার ১০৫ জন, বরগুনায় নতুন ২৭ জনসহ মোট ৩ হাজার ৬৫৮ জন ও ঝালকাঠিতে নতুন ৬ জন নিয়ে মোট ৪ হাজার ৪৮৯ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিন জনের এবং করোনা ওয়ার্ডে একজনের মৃত্যু হয়েছে।

যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৩৫ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৮৯ জনের মৃত্যু হয়েছে।

আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৩৫ জনের মধ্যে ১৪ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৮ জন ও করোনা ওয়ার্ডে ৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১২৭ জন চিকিৎসাধীন।

তাদের মধ্যে ৪০ জন করোনা ওয়ার্ডে এবং ৮৭ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ২৬ দশমিক ৯৮ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App