×

জাতীয়

ই-অরেঞ্জের মালিক দম্পত্তি ৫ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২১, ০১:৩৫ পিএম

ই-অরেঞ্জের মালিক দম্পত্তি ৫ দিনের রিমান্ডে

ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমান। ফাইল ছবি

প্রতারণা করে এক হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমানসহ প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার আমান উল্ল্যাহকে ৫ দিন করে রিমান্ডে নিতে আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৩ আগস্ট) আসামিদের বিরুদ্ধে মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলাটির তদন্ত কর্মকর্তা। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূইয়া শুনানি শেষে আসামিদের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, এ মামলার অভিযোগে গত ১৮ আগস্ট ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত প্রতিষ্ঠানটির মালিক দম্পত্তিসহ বাকি তিন আসামি আমানউল্ল্যাহ, বিথী আক্তার ও কাউসার আহমেদকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করেন।

এছাড়া গত ১৭ আগস্ট আসামিদের জামিন চাওয়া হলে ঢাকার অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিকের আদালত আবেদনটি নাকচ করে দেন। পরে আদালত মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

মামলার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অর্ডার করেও পণ্য না পাওয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিরুদ্ধে মো. তাহেরুল ইসলাম নামে এক ভুক্তভোগী বাদী হয়ে গত ১৬ আগস্ট গুলশান থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। তবে তার সঙ্গে এজাহারে প্রতারণার শিকার আরও ৩৭ জনের স্বাক্ষর রয়েছে।

এজাহারে অভিযোগ করে বলা হয়, বাদী গত ২১ এপ্রিল পণ্য কেনার জন্য ই-অরেঞ্জকে অগ্রিম টাকা দেন। তবে ই-অরেঞ্জ নির্ধারিত তারিখে পণ্য সরবরাহ করেনি। টাকাও ফেরত দেয়নি। নিজেদের ফেসবুক পেজে বার বার নোটিশ দিয়ে সময় চাইলেও পণ্য কিংবা টাকা দেয়নি। অন্যদিকে প্রতিষ্ঠানটি যে বিভিন্ন আউটলেটের গিফট ভাউচার বিক্রি করেছিল সেগুলোর টাকা আটকে রাখায় আউটলেটগুলো ভাউচারের বিপরীতে পণ্য দিচ্ছে না বলেও অভিযোগ করা হয়।

এজাহারে আরো বলা হয়, এই করোনাকালে আমাদের কষ্টার্জিত অর্থ পাচ্ছি না। বরং প্রতিষ্ঠানটির মালিকানা পরিবর্তন নিয়ে নতুন নতুন তথ্য পাচ্ছি। আজ পর্যন্ত তারা পণ্য ডেলিভারি না দিয়ে ১ লাখ ভুক্তভোগীর প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App