×

পুরনো খবর

আবরার হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ, যুক্তিতর্ক ৭ সেপ্টেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২১, ০৫:৪৩ পিএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলার সাফাই সাক্ষী গ্রহণ শেষে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ৭ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২৩ আগস্ট) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত আসামিপক্ষের সাফাই সাক্ষী শেষে এ আদেশ দেন। আসামি ইসতিয়াক আহম্মেদের পক্ষে সাফাই সাক্ষী দেন রাসেল মিয়া। অন্যদিকে আরেক আসামি মেহেদী হাসান রাসেলের পক্ষে সাফাই সাক্ষী দেন তার বাবা রুহুল আমিনসহ আত্মীয় সিদ্দিক মিয়া ও রাজিব মোল্লা।

এছাড়া গতকাল আরও দুই আসামি মো. মেফতাহুল ইসলাম জিওন ও মেহেদী হাসান রাসেল সাফাই সাক্ষী দেন। পরে অবশিষ্ট আসামিদের সাফাই সাক্ষী শেষ করতে আজ সোমবার দিন ধার্য করেছিলেন আদালত।

উল্লেখ্য, ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ চকবাজার থানায় বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এরপর ২০১৯ সালের ১৩ নভেম্বর এজাহারভুক্ত ১৯ জন ও তদন্তেপ্রাপ্ত আরও ছয়জনসহ মোট ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান।এছাড়া এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৬ জন ও এজাহারবহির্ভূত ছয়জনের মধ্যে পাঁচজনসহ মোট ২২ জনকে আটক করা হয়েছে।

আটক ২২ জন হলেন- মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রাসেল, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মো. মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা, এ এস এম নাজমুস সাদাত, ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মো. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত, মোর্শেদ অমত্য ইসলাম ও এস এম মাহমুদ সেতু। আটক আসামিদের মধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আটজন। এছাড়া মামলায় ৬০ জন সাক্ষীর মধ্যে ৪৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App