×

অর্থনীতি

সংকটময় পরিস্থিতিতেও এগিয়ে যাচ্ছে পোশাকশিল্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২১, ০৯:২২ পিএম

সংকটময় পরিস্থিতিতেও এগিয়ে যাচ্ছে পোশাকশিল্প

বিজিএমইএ এর উত্তরাস্থ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল

ঘাতকরা ব্যক্তি মুজিবকে হত্যা করতে পেরেছে। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাঙালি জাতিকে দুর্বার গতিতে এগিয়ে যাওয়ার প্রেরণা আজও যুগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবে রূপ নিচ্ছে। বাংলাদেশের ঐতিহাসিক অর্জনে রয়েছে তৈরি পোশাক শিল্পের অনবদ্য অবদান। বাংলাদেশের উন্নয়নের এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে ও বেগবান করতে আগামী দিনেও পোশাক শিল্প অগ্রণী ভূমিকা পালন করে যাবে। তিনি বলেন, কোভিড-১৯ মহামারিতে জীবন ও জীবিকার সমন্বয় করে মাননীয় প্রধানমন্ত্রী কারখানা খোলা রাখার মতো সাহসিকতাপূর্ণ সিদ্ধান্ত দিয়েছেন বলেই পোশাক শিল্প এই সংকটময় পরিস্থিতিতেও এগিয়ে যেতে পারছে।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বিজিএমইএ। বিজিএমইএ এর উত্তরাস্থ কার্যালয়ে রবিবার আয়োজিত সভায় বিজিএমইএ সভাপতি এসব কথা বলেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি মোঃ শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক ব্যারিষ্টার শেহরিন সালাম ঐশী, মোঃ মহিউদ্দিন রুবেল, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, নাভিদুল হক, রাজীব চৌধুরী, ব্যারিষ্টার ভিদিয়া অমৃত খান, মোঃ ইমরানুর রহমান, মিজানুর রহমান এবং সাবেক সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাসিরসহ সাধারন সদস্যরা। এছাড়াও বক্তব্য রাখেন বিজিএমইএ এর সাধারন সদস্য বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন ও সাধারন সদস্য জাহাঙ্গীর আলম।

আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে একটি ভিডিও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম, আদর্র্শ ও রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করা হয়। সভায় বিজিএমইএ’র সহ-সভাপতি মোঃ শহিদউল্লাহ আজিম বলেন, দেশি-বিদেশি অপশক্তি ও একাত্তরের পরাজিত শক্তি যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি এবং যারা বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছিলো, তারাই ষড়যন্ত্রের মাধ্যমে তাঁকে হত্যা করেছিলো। মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বের মাধ্যমেই বিশ্বে বাংলাদেশ উন্নয়নের মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।

বিজিএমইএ’র সাবেক সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাসির বলেন, বঙ্গবন্ধু ৫৫ বছর বয়সের জীবনে ৪ হাজার ৬৯২ দিন কারাজীবন বরণ করেছিলেন দেশের মুক্তির জন্য। তাঁর রেখে যাওয়া কাজ করছেন তারই যোগ্য উত্তরসুরী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার গতিশীল নেতৃত্বে আমরা বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App