×

জাতীয়

ভারতের সঙ্গে শিগগির ফ্লাইট চালু হচ্ছে না, দুর্ভোগে যাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২১, ১০:৫৭ পিএম

ভারতের সঙ্গে শিগগির ফ্লাইট চালু হচ্ছে না, দুর্ভোগে যাত্রীরা

লোগো

ভারতের সঙ্গে এয়ার বাবলের আওতায় খুব শিগগির বিমান চলাচল শুরু হচ্ছে না। ফ্লাইট চালুর বিষয়ে বাংলাদেশের দেওয়া প্রস্তাব বর্তমানে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় যাচাই করে দেখছে। পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন রবিবার (২২ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য জানান। এতে দুর্ভোগে পড়েছেন দেশের হাজারো যাত্রী–যাদের অধিকাংশই চিকিৎসার উদ্দেশ্যে ভারতে যাওয়ার অপেক্ষায় আছেন।

দেশে করোনা সংক্রমণ রোধে আরোপিত বিধিনিষেধ তুলে নেওয়ার পরিপ্রেক্ষিতে ১১ আগস্ট থেকে ভারতীয় ভিসা আবেদনকেন্দ্রগুলো (আইভিএসি) খুলে দেওয়া হয়েছে। এয়ার বাবলের আওতায় বাংলাদেশ ও ভারতের মাঝে ফ্লাইট চালুর প্রস্তুতি সামনে রেখে ভারতীয় ভিসা দেওয়া শুরু হয়।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, আজ ২২ আগস্ট থেকে ফ্লাইট চালুর কথা ছিল। আমাদের প্রস্তাবটি তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবেচনায় রয়েছে। আমাদের হাইকমিশনার বিষয়টি নিয়ে সেখানে যোগাযোগ করছেন। আশা করছি, শিগগিরই বিষয়টির সুরাহা হয়ে যাবে।

মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশে করোনা সংক্রমণের হার কমে যাচ্ছে। ফ্লাইট চালুতে সমস্যা দেখি না।

এর আগে গত মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এয়ার বাবলের আওতায় ২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে ফ্লাইট চালুর কথা জানিয়েছিলেন।

ভারতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত এপ্রিলের শেষ সপ্তাহ থেকে স্থল এবং আকাশপথে ভারতের সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে জরুরি প্রয়োজনে ভারত থেকে বাংলাদেশের মিশনের অনাপত্তিপত্র নিয়ে কয়েকটি স্থল সীমান্ত দিয়ে দেশে ফিরতে পারছেন অনেকে। এ ছাড়া পণ্য পরিবহন চালু আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App