×

জাতীয়

জুলহাজ-তনয় হত্যা মামলা: মেজর জিয়াসহ আট আসামির ফাঁসি দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২১, ০৭:৩৬ পিএম

জুলহাজ-তনয় হত্যা মামলা: মেজর জিয়াসহ আট আসামির ফাঁসি দাবি

জুলহাস-তনয়। ফাইল ছবি

বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যা মামলায় চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে জিয়াসহ আট আসামির মৃত‌্যুদণ্ড দাবি করেছে রাষ্ট্রপক্ষ।

রোববার (২২ আগস্ট) ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে যুক্তিতর্ক উপস্থাপনকালে এ দাবি জানান রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর গোলাম ছারোয়ার খান।

রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে এর বিরোধিতা করে যুক্তি উপস্থাপন করেন আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম। তবে আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় আগামীকাল সোমবার অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন বিচারক।

আলোচিত এ হত্যা মামলার বাকি আসামিরা হলেন, আকরাম হোসেন, সাব্বিরুল হক চৌধুরী, মওলানা জুনায়েদ আহম্মেদ, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ। তবে এদের মধ্যে চারজন পলাতক এবং চারজন কারাগারে আছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন একটি হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করেন।

পরে ২০১৯ সালের ১২ মে জিয়াসহ আটজনের বিরুদ্ধে এ মামলায় চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মুহম্মদ মনিরুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App