×

বিনোদন

ইসলামিক দেশে নিষিদ্ধ ‘বেল বটম’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২১, ০৭:২৪ পিএম

ইসলামিক দেশে নিষিদ্ধ ‘বেল বটম’

ছবি: সংগৃহীত

ইসলামিক দেশে নিষিদ্ধ ‘বেল বটম’

ছবি: সংগৃহীত

ইসলামিক দেশে নিষিদ্ধ ‘বেল বটম’

গত ১৯ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’ সিনেমাটি। দর্শকমহলে বেশ সাড়াও ফেলছে এটি। আর এরই মধ্যে শোনা গেল একটি খারাপ খবর। ছবিটিকে নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত।

তবে দুবাইয়ের মানুষরা দেখতে পারবেন ছবিটি। ভারতীয় সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

প্রদর্শনের উপযোগী কনটেন্ট নয়, এই মর্মে অক্ষয়ের এ ছবিটি নিষিদ্ধ করেছে সৌদি আরব, কাতার ও কুয়েত। ১৯৮৪ সালের বিমান ছিনতাইয়ের সত্য ঘটনা ‘বেল বটম’-এ দেখানো হয়েছে। ছবিটির এক পর্যায়ে সন্ত্রাসীরা বিমানটিকে পাকিস্তান থেকে দুবাইয়ে নিয়ে যায়।

দুবাই কর্তৃপক্ষের দাবি, দুবাইয়ের তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাখতুম নিজে ওই পরিস্থিতির দেখভাল করেছিলেন। তার নেতৃত্বেই আরব আমিরাতের কর্মকর্তারা সন্ত্রাসীদের আটক করে। কিন্তু সিনেমাটিতে ভারতীয় কর্মকর্তাদের হিরো হিসেবে তুলে ধরা হয়েছে।

এমনকি দুবাইয়ের প্রতিরক্ষামন্ত্রীকে একেবারে আড়ালে রাখা হয়েছে। এদিকে শুধু সৌদি আরব-কাতার ও কুয়েতে ব্যান নয়, প্রেক্ষাগৃহে মুক্তির মাত্র কয়েক ঘণ্টা আগে অনলাইনে ফাঁস হয়ে গিয়েছিল ‘বেল বটম’।

তাছাড়া যে কেউ চাইলে ছবিটির এইচডি ফরমেটও বিনামূল্যে ডাউনলোড করে ফেলতে পারছিল। এ প্রসঙ্গে ছবিটির সংশ্লিষ্ট একজন জানান, ‘মুক্তির মাত্র কয়েক ঘণ্টা আগে ছবিটি অনলাইলে ফাঁস হয়ে যাওয়া দুঃখজনক। এই বিষয়টি রুখতে সরকারের কঠোর পদক্ষেপ নেয়া উচিত।’

স্পাই অ্যাকশন থ্রিলার ঘরানার ছবি ‘বেল বটম’। এটি প্রযোজনায় জ্যাকি ভাগনানি, দীপশিখা দেশমুখ ও নিখিল আডভানি। ছবিটি পরিচালনা করেছেন রণজিৎ এম তিওয়ারি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App