×

সারাদেশ

বরিশালের কাউন্সিলরকে ঢাকার বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২১, ০১:৪২ এএম

বরিশালের কাউন্সিলরকে ঢাকার বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ

শেখ সাইয়েদ আহমেদ মান্না

ব‌রিশা‌ল সদর উপজেলায় ব্যানার অপসারণকে কেন্দ্র করে ইউএনওর বাসায় হামলা ও পু‌লিশ-আওয়ামী লীগ নেতাকর্মী‌দের সংঘ‌র্ষের ঘটনায় পু‌লি‌শের করা মামলার আসামি  শেখ সাই‌য়েদ আহ‌ম্মেদ মান্নাকে প্রশাস‌নের লোক প‌রিচ‌য়ে রাজধানী ঢাকা থেকে সাদা পোশাকধারীরা তুলে নিয়ে গেছে বলে দাবি করেছেন তার পরিবারের সদস্যরা। মান্না ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের ২১ নম্বর ওয়ার্ড কাউ‌ন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠ‌নিক সম্পাদক। এ সময় বরিশাল -পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি মমিন উদ্দিন কালুকেও আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাদা পোশাক ধারীরা ধরে নিয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

রাজধানীর মোহাম্মদপুর শিয়া মস‌জিদ এলাকায় বো‌নের বাসা থে‌কে তাকে নিয়ে গেছে বলে বড়‌বোন কানিজ ফা‌তেমা জানান।

‌তি‌নি জানান, শুক্রবার রাত ১০টার দি‌কে তার বাসায় সাদা পোশাকধারী কিছু লোক এ‌সে মান্না‌কে নি‌য়ে যায়। তখন তা‌দের প‌রিচয় জান‌তে চাই‌লে তারা প্রশাস‌নের লোক ব‌লে পরিচয় দেয়।

মান্নাকে কোথায় নি‌য়ে যাওয়া হ‌চ্ছে জান‌তে চাই‌লে তারা ব‌রিশা‌লের থানায় যোগাযোগের জন্য ব‌লেন। তবে কাউন্সিলর মান্না ঠিক কাদের হাতে আটক হয়েছেন বা তিনি কোথায় আছেন তা জানা যায়নি।

মমিন উদ্দিন কালুকে শুক্রবার সন্ধ্যায় বরিশাল নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের বাসা থেকে সাদা পোশাক পরা লোকজন আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ধরে নিয়ে যায় বলে জানিয়েছেন তার শ্যালক আরিফুর রহমান।

এদিকে বরিশাল কোতোয়া‌লি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) নুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কাউন্সিলর মান্নার গ্রেপ্তা‌রের বিষ‌য়ে এখ‌নও কেউ আমা‌দের অবগত করে‌নি। তাই এ বিষ‌য়ে কিছু বল‌তে পার‌ছি না।’ তিনি আরও বলেন, কাউন্সিলর শেখ সাইয়েদ মান্না ইউএনওর বাসায় হামলা এবং পুলিশের সরকারি কাজে বাধা ও হামলার ঘটনায় দায়ের করা মামলার দুই নম্বর এবং মমিন উদ্দিন কালু ৪৬ নম্বর আসামি।

গত বুধবার রাতে শোক দিবসের ব্যানার অপসারণের জের ধরে সিটি করপোরেশন ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের (ইউএনও) আনসার বাহিনী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশ, আনসার সহ অন্তত ৫০ জন আহত হয়। এ ঘটনায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহ সহ কয়েকশ নেতাকর্মীকে আসামী করে কোতয়ালী মডেল থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন ইউএনও এবং পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App