×

সারাদেশ

টেকনাফের পাহাড়ি ঝর্ণায় ৮ কলেজছাত্রকে জিম্মির পর মুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২১, ০২:৪৯ পিএম

টেকনাফের পাহাড়ি ঝর্ণায় ৮ কলেজছাত্রকে জিম্মির পর মুক্তি

ফাইল ছবি

টেকনাফের পাহাড়ি ঝর্ণায় ৮ কলেজছাত্রকে জিম্মির পর মুক্তি

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে পাহাড়ি ঝর্ণা থেকে অপহৃত ৮ কলেজের যুবককে এক ঘণ্টা পর ছেড়ে দিল রোহিঙ্গা ডাকাত দলের সদস্যরা। শুক্রবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় টেকনাফের পানখালী ঢালাস্থল পাহাড়ি স্বপ্নপুরী নামক ঝর্ণায় গোসল করার সময় একদল মুখোশধারী ডাকাত অস্ত্রের মুখে তাদের জিম্মি করে। সাড়ে ১১ টার দিকে মারধর করে তাদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেওয়া হয়। এক ঘণ্টা পর তাদের ছেড়ে দেয়।

স্থানীয়দের মধ্যে মো. মাজেদ নামে একজন জানান, আমার ভাতিজা মিজান তার কলেজের বন্ধুদের সঙ্গে পাহাড়ি স্বপ্নপুরী নামের ঝর্ণায় বেড়াতে যান। সেখানে হঠাৎ অস্ত্রধারী পাহাড়ি ডাকাতরা তাদের ঘিরে ফেলে। এ সময় তাদের কয়েকজন সহপাঠী পালিয়ে যেতে সক্ষম হোন। তাদের মাধ্যমে জানতে পারি ভাতিজাসহ আরও ১৩ জন যুবককে ঘিরে রাখে ডাকাতরা। বিষয়টি জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট প্রশাসনকে জানাই। তাদের কাছ থেকে মোবাইলসহ টাকা ছিনিয়ে নিয়ে এক ঘণ্টার পর তাদের ছেড়ে দেয় এবং বিষয়টি কাউকে না জানাতে হুমকি দেয়।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, তার এলাকায় পর্যটন সম্ভবনাময় স্পট পাহাড়ি স্বপ্নপুরী ঝর্ণা। সেখানে অনেকে বেড়াতে যান। আবার অনেকে ঝর্ণায় গোসলে নামেন। শুক্রবার সকালে স্থানীয় কলেজের যুবকরা ঝর্ণায় নামেন। এ সময় রোহিঙ্গা ডাকাতরা তাদের অস্ত্রের মুখে জিম্মি করে। এতে কয়েকজন পালিয়ে গেলেও আটজনকে আটকে রাখে। পরে তাদের মারধর করে মোবাইল ও টাকা নিয়ে এক ঘণ্টা পর তাদের ছেড়ে দেয়। পুলিশ তাদের সঙ্গে কথা বলছে। দিন দিন রোহিঙ্গা ডাকাত দলের হাতে অপহরণের ঘটনা বাড়ছে। মুক্তিপণ না দিলে মেরে ফেলা হচ্ছে। এজন্য সেখানে পুলিশের টহল বাড়ানোর দাবি জানাচ্ছি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, ভিকটিমদের সঙ্গে কথা বলে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App