×

অর্থনীতি

ই-অরেঞ্জের ব্যাংকে মাত্র ৩ কোটি টাকা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২১, ১০:২৩ পিএম

ই-অরেঞ্জের ব্যাংকে মাত্র ৩ কোটি টাকা!

ই-অরেঞ্জ

ই-অরেঞ্জের ব্যাংক হিসাবে আছে মাত্র ৩ কোটি টাকা। এক লাখ গ্রাহকের প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠা পর প্রতিষ্ঠানটির আর্থিক হিসাবের সন্ধানে নেমে পুলিশ এ তথ্য জানতে পারে।

ই-অরেঞ্জ শপের দুটি ব্যাংক হিসাব খুঁজে পাওয়ার পর গত ২০ জুলাইয়ের হিসাব অনুযায়ী, পুলিশ দেখতে পায় সেই দুটি ব্যাংক হিসাবে বর্তমানে ৩ কোটি ১২ লাখ ১৪ হাজার ৩৫৬ টাকা আছে।

প্রতিষ্ঠানটির হিসাব বিবরণীর তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আরও দেখা গেছে, গত ২০ জুলাই পর্যন্ত সিটি ব্যাংকের একটি হিসাবে জমা পড়ে ৬২০ কোটি ৬৭ লাখ ২০ হাজার ৭২৯ টাকা। এই সময়ের মধ্যে ৬২০ কোটি ৪৪ লাখ ৭১ হাজার ৯৯২ টাকা উত্তোলন করা হয়। বর্তমানে ওই হিসাবে ২২ লাখ ৪৮ হাজার ৭৩৭ টাকা জমা আছে।

গত ২৫ ফেব্রুয়ারি ই-অরেঞ্জের ব্র্যাক ব্যাংকের হিসাবে জমা ছিল ১ হাজার টাকা। গত ৩০ জুন পর্যন্ত এই ব্যাংক হিসাবে জমা পড়ে ৩৯১ কোটি ৬৭ লাখ ৬১ হাজার ৮৭৯ টাকা। একই সময়ে এই হিসাব থেকে উত্তোলন করা হয় ৩৮৮ কোটি ৭৭ লাখ ৯৬ হাজার ২৫৯ টাকা। বর্তমানে আছে মাত্র ২ কোটি ৮৯ লাখ ৬৫ হাজার ৬১৯ টাকা।

[caption id="attachment_303416" align="aligncenter" width="650"] ই-অরেঞ্জ[/caption]

ই-অরেঞ্জের বিরুদ্ধে এরই মধ্যে দুটি মামলা (তেজগাঁও শিল্পাঞ্চল ও গুলশান) হয়েছে। একটি মামলার তদন্ত কর্মকর্তা ডিবির তেজগাঁও জোনাল টিমের পরিদর্শক শেখ লিয়াকত আলী গণমাধ্যমকে বলেন, ই-অরেঞ্জের দুটি ব্যাংক হিসাবের বিস্তারিত তথ্য পর্যালোচনা করা হচ্ছে। ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গুলশান থানায় করা মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ই-অরেঞ্জের গ্রাহকের টাকা তছরুপের সঙ্গে যাদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে, যার নাম উঠে আসবে, তাকেই গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App