×

সাহিত্য

আগস্ট রিপিটেড অ্যাটাম্পট’ শীর্ষক প্রদর্শনী শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ আগস্ট ২০২১, ১২:৩৩ এএম

আগস্ট রিপিটেড অ্যাটাম্পট’ শীর্ষক প্রদর্শনী শনিবার

ফাইল ছবি

২১ আগস্টের কথা মনে পড়লেই আঁতকে উঠি আমরা। দৈবক্রমে বেঁচে যান জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। কিন্তু বর্বরোচিত গ্রেনেড হামলায় প্রাণ হারান আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৩টি প্রাণ। সেদিনের গ্রেনেড হামলার উদ্দেশ্য ছিল আরেকটি ১৫ আগস্ট সংঘটিত করা।

সেই শোক জাগানিয়া ২০০৪ সালের ২১ আগস্টের ভয়াবহতাকে কেন্দ্র করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় একাডেমির নন্দনমঞ্চ সংলগ্ন উন্মুক্ত প্রাঙ্গণে শনিবার বিকাল ৪টায় আয়োজন করা হয়েছে ‘আগস্ট রিপিটেড অ্যাটাম্পট’ শীর্ষক তিনদিব্যাপী স্থাপনা শিল্প প্রদর্শনী।

বিভীষিকাময় সেই ২১ আগস্টের গ্রেনেড হামলার ভয়াবহ চিত্র শিল্পকর্মের মাধ্যমে তুলে ধরতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ২০১৬ সাল থেকে প্রতি বছর স্থাপনা শিল্পের আয়োজন করে যাচ্ছে। সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের ব্যবস্থাপনায় আয়োজিত প্রদর্শনীর কিউরেটর শিল্পী অভিজিৎ চৌধুরী ও অংশগ্রহণকারী শিল্পী সুজন মাহাবুব, সাদিয়া বৃষ্টি, সবুজ, আমরিন প্রমি, রনি, অনুরাধা, সাগর, মংসেন, হুমায়রা নীড়, অনিক, বিশাল, মুন জেরীন, জোবায়ের ও অর্নব।

প্রদর্শনী ব্যবস্থাপনায় রয়েছেন একাডেমির সচিব মো. আছাদুজ্জামান, তত্ত্বাবধানে একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম (মিনি করিম) এবং সহযোগিতায় উপপরিচালক এ এম মোস্তাক আহমেদ, মো. মাহাবুবুর রহমান ও মো. আয়নাল হক।

প্রদর্শনীটি ২৩ আগস্ট পর্যন্ত প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে সকলের জন্য উন্মুক্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App