×

রাজধানী

রাজধানীতে নির্মানাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু, আহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ১০:৪৫ এএম

রাজধানীর শনির আকড়ায় নির্মানাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে জাবেদ (২৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। রুহুল আমীন (৩৩) ও জাহাঙ্গীর হোসেন (৩০) নামে আরো দুই শ্রমিক আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৯টার দিকে শনির আকড়া জিয়া স্মরণিতে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় জাবেদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল পৌনে ১০টায় তাকে মৃত ঘোষণা করেন।

আহত জাহাঙ্গীর জানান, জিয়া স্মরণিতে মক্কা টাওয়ার নামে একটি নির্মানাধীন ৪তলা ভবনের ছাদে রড মিস্ত্রীর কাজ করছিলো তারা। ভবনের নিচ থেকে রশি বেধে ছাড়ে রড উঠাচ্ছিলো তারা ৩জন। এসময় ভবনের পাশের বিদ্যুতের তারের সাথে রডের সংস্পর্শে বিদ্যুতায়িত হন জাবেদ, রুহুল আমিন ও জাহাঙ্গীর। এতে মুহূর্তেই অচেতন হয়ে পড়ে জাবেদ। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর তাদের দুজনের হাতে ও পায়ে সামান্য দগ্ধ হয়।

সহকর্মীরা জানায়, লক্ষিপুর সদর উপজেলার জহির হোসেনের ছেলে জাবেদ। ১ ভাই ৩ বোনের মধ্যে সবার বড় ছিলো সে। ৮দিন ধরেই শনির আকড়ার ওই ভবনে কাজ করছিলো জাবেদ।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরির্দশক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদেহটি মর্গে রাখা হয়েছে। আর রুহুল আমিন ও জাহাঙ্গীরের অবস্থা আশঙ্কামুক্ত। ঘটনাটি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App