×

সারাদেশ

বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ১০:৩৮ পিএম

বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত স্বামী-স্ত্রীসহ গ্রেপ্তার ৫

বৃহস্পতিবার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামে বোমা বানাতে গিয়ে আহত হন আবুবকর সিদ্দিকী। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

কুষ্টিয়ার দৌলতপুরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে আবুবকর সিদ্দিকী ও তার স্ত্রী মধুবালা আহত হয়েছেন। পুলিশ আহত স্বামী-স্ত্রীসহ আরও তিন জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে একজন সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যও আছেন। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি জানান, আবুবকরের বাসায় তারা বোমা তৈরি করছিলেন। বকরের স্ত্রীও সেখানে ছিলেন। সে সময় হঠাৎ করে একটি বোমা বিস্ফোরিত হয়। বিষ্ফোরণে ওই ঘরের টিনের চালা উড়ে যায়। এতে আবুবকর ও তার স্ত্রী মধুবালা আহত হন। বিস্ফোরণে বকরের দুই পা ও দুই হাতের মাংস উড়ে গেছে এবং তার স্ত্রী মধুবালার বাম হাত ও ডান পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওসি নাসির উদ্দিন বলেন, তাদের উদ্ধার করে প্রথমে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হয়। পরে দুজনকেই কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বিস্ফোরণে আহত ও গ্রেপ্তারকৃতদের সবাই সীমান্তে চোরাকারবারির সঙ্গে জড়িত।'

এদিকে, ঘটনার পর পুলিশ আবুবকর ও তার স্ত্রী মধুবালাকে জিজ্ঞাসাবাদ করে ওই চক্রের সন্ধান পায়। এরপর তখনই অভিযান চালিয়ে তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলেন, একই গ্রামের ইয়াকুব মণ্ডলের ছেলে প্রাগপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আবুল কালাম (৪৫), আমিরুল মাস্টারের ছেলে বিকু (৪০) ও তাহের আলীর ছেলে রায়হান (২২)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App