×

পুরনো খবর

বরিশালে কঠোর অবস্থানে প্রশাসন, নিরাপত্তায় ম্যাজিস্ট্রেট ও বিজিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ০৬:৩৭ পিএম

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকারি বাসভবনে হামলার ঘটনায় শহরের পরিস্থিতি এখন থমথমে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটতে না দেওয়ার লক্ষ্যে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। বরিশাল শহরে পুলিশ, র‍্যাবের টহল জোরদারের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এর মধ্যে ১০ প্লাটুন বিজিবির সদস্য বরিশালের পথে রয়েছে। বিজিবির সঙ্গে সার্বক্ষণিক থাকবেন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকেলে বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এ তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, নিরাপত্তার কথা চিন্তা করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বিজিবি ও অতিরিক্ত ম্যাজিস্ট্রেট চাওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে খুলনা থেকে ১০ প্লাটুন বিজিবি রওনা হয়েছে। এ ছাড়া পিরোজপুর ও পটুয়াখালী থেকে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট আসছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঞা বলেন, হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। একটির বাদী পুলিশ, অপর মামলাটর বাদী ইউএনও নিজেই। এসব মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, মামলায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ৩০ নেতা-কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

এদিন সকাল ১১টার দিকে নগরের কালীবাড়ি সড়কে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বাড়ির সামনে বিপুলসংখ্যক পুলিশ ও র‍্যাব সদস্যরা অবস্থান নেন। এ সময় মেয়র সাদিক আবদুল্লাহ বাড়িতে ছিলেন। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা সেখানে ছিলেন। তবে সেখান থেকে কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ সদস্যরা চলে গেলেও র‍্যাবের একটি দল  অবস্থান করছিল সেখানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App