×

জাতীয়

হেলেনা জাহাঙ্গীরের জামিন নামঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ০২:৫২ পিএম

রাজধানীর গুলশান থানায় দায়ের করা বন্যপ্রাণী সংরক্ষণ ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় জামিন পাননি বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে বহিস্কৃত সদস্য ও জয়যাত্রা টেলিভিশনের পরিচালক হেলেনা জাহাঙ্গীর। বৃহস্পতিবার (১৯ আগস্ট) আসামির আইনজীবী ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিকের আদালতে জামিনের আবেদন করেন। পরে শুনানি শেষে বিচারক এ জামিন আবেদনটি নাকচ করে দেন।

এর আগে, গতকাল বুধবার তিন দিনের রিমান্ড শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে হাজির করা হলে এই মামলায় নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দেন হেলেনা। এরপর তার জামিন শুনানির দিন আজ বৃহস্পতিবার ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত। বর্তমানে তিনি কারাগারেই রয়েছেন।

এছাড়া গতকাল পল্লবী থানায় এক ব্যক্তির দায়ের করা প্রতারণার মামলাও জামিন আবেদন করে পাননি হেলেনা। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে হেলেনা জাহাঙ্গীর পল্লবী থানায় দায়ের করা টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের আরেক মামলায় জামিনে রয়েছেন।

উল্লেখ্য, ২৯ জুলাই রাত ১২টার দিকে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। এ ঘটনায় হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন এবং গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে র‍্যাব। এছাড়া পল্লবী থানায় তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে আরেকটি মামলা দায়ের করেন এক ব্যক্তি।

এরপর গত ৩ আগস্ট টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে চারদিন, প্রতারণার মামলায় চারদিন, বিশেষ ক্ষমতা আইনে তিনদিন এবং ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আর তিনদিনসহ মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App