×

প্রবাস

বঙ্গবন্ধুর খুনি রাশেদকে ফিরিয়ে আনতে ক্যালিফোর্নিয়ায় বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ০৮:৪৫ পিএম

বঙ্গবন্ধুর খুনি রাশেদকে ফিরিয়ে আনতে ক্যালিফোর্নিয়ায় বিক্ষোভ

বঙ্গবন্ধুর খুনি রাশেদকে ফিরিয়ে আনতে ক্যালিফোর্নিয়ার সাক্রামেন্টো শহরের স্টেট ক্যাপিটলে প্রতীকী বিক্ষোভ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে দেওয়ার দাবিতে যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ার শহর সাক্রামেন্টোতে এবার বিক্ষোভ করেছে প্রবাসী বাংলাদেশিরা। মঙ্গলবার (১৭ আগস্ট) শহরের স্টেট ক্যাপিটলের পাদদেশে গভর্নর গ্যাভিন নিউসমের কার্যালয়ের সামনে এ প্রতীকী বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এই স্বতঃস্ফূর্ত প্রতিবাদ উত্তর ক্যালিফোর্নিয়ার বাংলাদেশিদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।

বিক্ষোভে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধুর সহোদর ১৫ আগস্টে নিহত শেখ আবু নাসেরের কন্যা শেখ মিনা, রংপুরে মিঠাপুকুরের সাংসদ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এ এইচ এন আশিকুর রহমান, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম এবং উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে কাউসার জামান, ড. রাজ হামিদ এবং কাজী শাহরিয়ার রহমান।

আশিকুর রহমান বলেন, ১৫ আগস্ট জাতির পরিচয় মুছে দেবার একটি ষড়যন্ত্র ছিল। রাশেদ চৌধুরীর বিচার বাস্তবায়িত হবেই। আমরা তাকে দেশে ফিরে আনার আন্দোলন জোরদার করব।

ড. রবিউল বলেন, আজ যে বিক্ষোভ শুরু হয়েছে তা যুক্তরাষ্ট্রের প্রতিটি অঙ্গ রাজ্যের ছড়িয়ে দিব।

কাউসার জামাল বলেন, শিশু হত্যাকারী রাশেদ চৌধুরীর স্থান আমাদের মাঝে হতে পারে না।

রাজ হামিদ বলেন, ইউএস আওয়ামী লীগের নেতৃত্বে প্রতিটি স্টেটকে সঙ্গে নিয়ে সমন্বিত কর্মসূচির ঘোষণা শিগগিরই আসছে।

কাজী শাহরিয়ার বলেন, মার্কিন স্টেট জাস্টিস ডিপার্টমেন্টের প্রতি আমাদের দাবি, ঘাতককে বাংলাদেশে দ্রুত ফিরিয়ে দেয়া হোক, যাতে তার শাস্তি নিশ্চিত করা যায়।

দুই দিনের কর্মসূচিতে পূর্ণ সমর্থন ব্যক্ত করেছে ইউএস আওয়ামী লীগ ও এর সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

এর আগে, গত রবিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে একই দাবিতে এ অঙ্গরাজ্যের ওয়ালনাট ক্রিক শহরে বিক্ষোভ করেছে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, উত্তর ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ এবং ইউএসএ আওয়ামী লীগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App