×

জাতীয়

ই-অরেঞ্জের আমানউল্লাহ কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ০৯:৩১ পিএম

ই-অরেঞ্জের আমানউল্লাহ কারাগারে

ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার আমানউল্লাহ/ ফাইল ছবি

গুলশান থানায় প্রতারণা ও এগারোশো কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের চিফ অপারেটিং অফিসার আমানউল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ আগস্ট) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় এদিন আসামিকে আদালতে হাজির করে গুলশান থানার পুলিশ। এরপর মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। তবে এদিন এজলাসে তদন্ত কর্মকর্তা উপস্থিত না থাকায় বিচারক তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে ২৩ আগস্ট রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। এরপর তিনি আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত বুধবার (১৮ আগস্ট) রাতে গুলশান এলাকা থেকে আমামনউল্লাককে গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশের একটি দল। তার বিরুদ্ধে মামলার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অর্ডার করেও পণ্য না পাওয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিরুদ্ধে মো. তাহেরুল ইসলাম নামে এক ভুক্তভোগী বাদী হয়ে গুলশান থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। তবে তার সঙ্গে এজাহারে প্রতারণার শিকার আরও ৩৭ জনের স্বাক্ষর রয়েছে।

এজাহারে অভিযোগ করে বলা হয়, বাদী গত ২১ এপ্রিল পণ্য কেনার জন্য ই-অরেঞ্জকে অগ্রিম টাকা দেন। তবে ই-অরেঞ্জ নির্ধারিত তারিখে পণ্য সরবরাহ করেনি। টাকাও ফেরত দেয়নি। নিজেদের ফেসবুক পেজে বার বার নোটিশ দিয়ে সময় চাইলেও পণ্য কিংবা টাকা দেয়নি। এভাবে পণ্য ডেলিভারি না দিয়ে ১ লাখ ভুক্তভোগীর প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App