×

সারাদেশ

দুই মামলায় প্রধান আসামি বরিশালের মেয়র সাদিক আবদুল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ১০:৩৮ পিএম

এছাড়া মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবুসহ আটক ১৩ জনকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, এ সংঘর্ষ, হামলা ও গোলাগুলির ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার বিকেলে নগরীর কালীবাড়ি রোড সিটি মেয়রের বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা দাবি করেন, শান্ত বরিশালকে ‘অশান্ত করতে অপতৎপরতা চলছে’। ইউএনও’র অপসারণ দাবি করেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস বলেন, এটি একটি বর্বরোচিত হামলা। আমাদের শান্তিপ্রিয় বরিশালকে অশান্ত করা এবং এখানের রাজনীতিকে কলুষিত করার লক্ষ্যে অপচেষ্টা চালানো হয়েছে।

ইউএনও’র বাসায় কেউ হামলা করেনি দাবি করে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি কে এম জাহাঙ্গীর বলেন, এটি পূর্বপরিকল্পিত। যদি তার বাড়িতে হামলা করা হতো তাহলে তার ঘরে ইট-পাটকেল পড়ত, বাড়ির গ্লাস ভাঙচুর করা হতো। আমি শেষ পর্যন্ত সেখানে ছিলাম। কোনো ধরনের ইট-পাথর সেখানে ছিল না।

দুই মামলার পর বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মামলার পরপরই নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের ১২ নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

আটককৃতদের মধ্যে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু, ত্রাণবিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন ফিরোজ ও ছাত্রলীগের সহসভাপতি অলিউল্লাহ অলি, রুপাতলী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহরিয়ার বাবু রয়েছেন। এছাড়া আটককৃত বাকিদের নাম জানা যায়নি।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, ইউএনওর বাসায় হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

গতকাল বুধবার রাতে শোক দিবসের ব্যানার অপসারণের জের ধরে সিটি করপোরেশন ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের (ইউএনও) আনসার বাহিনী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশ, আনসারসহ অন্তত ৫০ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App