×

অপরাধ

অবৈধভাবে টিকা বিক্রির অভিযোগে ক্লিনিক পরিচালক কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ আগস্ট ২০২১, ০৫:১১ পিএম

অবৈধভাবে টিকা বিক্রির অভিযোগে ক্লিনিক পরিচালক কারাগারে

আটক বিজয়কৃষ্ণ তালুকদার

রাজধানীর দক্ষিণখান থানাধীন এলাকায় ‘দরিদ্র পরিবার সেবা সংস্থা’ নামে একটি বেসরকারি ক্লিনিকে অবৈধভাবে করোনাভাইরাসের টিকা (মডার্না) বিক্রি করার অভিযোগে গ্রেফতার প্রতিষ্ঠানটির পরিচালক বিজয়কৃষ্ণ তালুকদারকে বিশেষ ক্ষমতা আইনে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এ আদেশ দেন।

এর আগে আসামিকে অবৈধভাবে টিকা বিক্রির অভিযোগে আদালতে হাজির করে দক্ষিণখান থানার পুলিশ। এরপর মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার এসআই আব্দুল আজিজ। এসময় এর বিরোধিতা করে জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ মিলন হোসেন। তবে এদিন তদন্ত কর্মকর্তা আদালতে উপস্থিত হননি। পরে বিচারক তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে মামলাটির রিমান্ড শুনানির জন্য আগামী ২৩ আগস্ট দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী মিলন হোসেন ভোরের কাগজকে বলেন, আসামির বিরুদ্ধে টিকা কেলেঙ্কারির একটি অভিযোগ করা হয়েছে। ক্লিনিকে টিকার কিছু খোলা পাওয়া গেছে। বলা হয়েছে সরকারি অনুমোদন ছাড়াই টিকা বিক্রি করতেন তিনি। তাই ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। আমি এ রিমান্ডের বিরোধিতা পূর্বক জামিন আবেদন করেছি। কারণ আসামির প্রতিষ্ঠানের সমাজকল্যাণ মন্ত্রনালয় ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অনুমোদন রয়েছে। এছাড়া ডিএনসিসির ৪৪, ৪৫ ও ৪৬ নম্বর ওয়ার্ডে টিকা দেওয়ার অনুমোদন রয়েছে।আদালত শুনানির জন্য আগামী ২৩ আগস্ট দিন ধার্য করেছেন। শুনানির দিন আমি সকল তথ্য প্রমাণ উপস্থাপন করব।

এর আগে বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যা ৭টায় গোপন সংবাদের ভিত্তিতে 'দরিদ্র পরিবার সেবা সংস্থা' ক্লিনিকে অভিযান চালিয়ে দুজনকে টিকা নিতে দেখা যায়। পরে অভিযানে সরকারি নীতিমালা ছাড়া অবৈধভাবে করোনার টিকা দেয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির পরিচালক বিজয়কৃষ্ণ তালুকদারকে গ্রেফতার করে দক্ষিণখান থানা পুলিশ। এ সময় সেখানে মডার্নার টিকার দুইটি এম্পুল পাওয়া যায়। যার একটির মধ্যে টিকার আইসিক ছিল। এছাড়াও মডার্না টিকার খালি বক্স পাওয়া যায় ২২টি। এগুলো জব্দ করা হয়। পরে এ ঘটনায় দক্ষিণখান থানায় বিশেষ ক্ষমতা আইনে ক্লিনিকের পরিচালক বিজয়কৃষ্ণসহ আরও তিনজনের বিরুদ্ধে একটি মামলা করা হয়।

মামলার অভিযোগে জানা যায়, আসামি প্রতি ডোজ টিকা এক হাজার টাকার বিনিময়ে মানুষকে দিতেন। তিনি এখন পর্যন্ত কতজনকে টিকা দিয়েছেন ও কোথা থেকে এই টিকা পেয়েছেন তা জানা দরকার এই ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App