×

পুরনো খবর

যশোরে হত্যা মামলায় স্ত্রীসহ পরকীয়া প্রেমিকের ফাঁসি বহাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২১, ০১:১২ পিএম

যশোরের চৌগাছায় আব্দুর রাজ্জাক হত্যার দায়ে স্ত্রী সাবিনা খাতুন ও পরকীয়া প্রেমিক আব্দুল আলিমের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

বুধবার (১৮ আগস্ট) ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের শুনানি শেষে বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আইনুন্নাহার সিদ্দিকা ও অ্যাডভোকেট জাহেদ ইকবাল।

রায়ের বিষয়টি ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ নিশ্চিত করেছেন।

এর আগে ২০১৬ সালের ১৪ মার্চ যশোরের চৌগাছায় স্বামী হত্যার দায়ে স্ত্রী সাবিনা খাতুন ও প্রেমিক আব্দুল আলিমকে ফাঁসির দণ্ড দেন নিম্ন আদালত। যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. শরীফ হোসেন হায়দার এ রায় দেন।

পরে তাদের মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। এছাড়া নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৯ মার্চ রাতে চৌগাছা উপজেলার আজমতপুর গ্রামের আব্দুর রাজ্জাককে গলায় ফাঁস দিয়ে হত্যা করেন তার স্ত্রী সাবানা খাতুন ও স্ত্রীর প্রেমিক আব্দুল আলিম। এ ঘটনায় নিহতের ভাই মিন্টু বাদী হয়ে ১১ মার্চ চৌগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় নিহতের স্ত্রী সাবানা খাতুন ও আব্দুল আলিমকে আসামি করা হয়। আব্দুল আলিমের সঙ্গে সাবানা খাতুনের পরকীয়া সম্পর্ক ছিল। হত্যাকাণ্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দিও দেন সাবিনা খাতুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App