×

পুরনো খবর

বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ১৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২১, ০৫:০৩ পিএম

বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ১৯

বুধবার বিএনপির নেতাকর্মীদের ঢাকা মেট্রোপলিটন আদালতে তোলা হয়। ছবি: ভোরের কাগজ

বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ১৯

বুধবার বিএনপির নেতাকর্মীদের ঢাকা মেট্রোপলিটন আদালতে তোলা হয়। ছবি: ভোরের কাগজ

রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকার চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় পুলিশের করা মামলায় ২৬ জনকে দুই দিন করে রিমান্ডে ও বাকি ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ আদেশ দেন। এছাড়া গ্রেপ্তার দুইজনের বয়স কম হওয়ায় তাদেরকে কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে।

এর আগে সংঘর্ষের ঘটনায় এদিন গ্রেপ্তারকৃত ৪৭ জনকে হাজির করে শেরেবাংলা নগর থানার পুলিশ। এরপর দুই শিশু আসামি বাদে বাকি ৪৫ জনের পাঁচ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। শুনানিতে এর বিরোধিতা করেন আসামিপক্ষের একাধিক আইনজীবী। পরে আদালত শুনানি শেষে ১৯ জনকে দুইদিনের রিমান্ড মঞ্জুরসহ ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে পুলিশের সাথে সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের ঘটনায় মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় ১৫৫ জন এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামিকে করে তিনটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে মেট্রোরেল কর্তৃপক্ষ তাদের গাড়ি ভাঙচুরের ঘটনায় দুইটি এবং সরকারি কাজে বাধা দিয়ে সভাবেশ ও সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করে।

[caption id="attachment_303092" align="aligncenter" width="1280"] বুধবার বিএনপির নেতাকর্মীদের ঢাকা মেট্রোপলিটন আদালতে তোলা হয়। ছবি: ভোরের কাগজ[/caption]

মামলার অভিযোগ থেকে জানা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বে কয়েক হাজার কর্মী। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বাঁধে। এসময় বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক। পরে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা রাস্তায় নেমে মেট্রোরেল কর্তৃপক্ষের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন মেট্রোরেল কর্তৃপক্ষ। অন্যদিকে পুলিশের মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং বেআইনিভাবে সমাবেশের অভিযোগ আনা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App