×

পুরনো খবর

টিকা গ্রহণ সম্পন্ন হলেই সশরীরে পরীক্ষা নিবে কুবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২১, ১০:৫৯ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের টিকা কার্যক্রম সম্পন্ন এবং সংক্রমণের হার নিচে নামলেই আবারও সশরীরে পরীক্ষা নেয়ার কথা জানিয়েছেন রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের।

মঙ্গলবার (১৭ আগস্ট) মুঠোফোনে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন রেজিস্ট্রার।

তিনি বলেন, 'আমরা টিকা নিবন্ধনের ব্যবস্থা করে দিয়েছি। ছাত্ররা এখন তা সম্পন্ন করবে। এরপর সরকারের টিকা এভেইলেবিলিটির উপর ভিত্তি করে সকলে টিকা পাবেন। তবে শিক্ষার্থীরা যেন অগ্রাধিকার ভিত্তিতে টিকা পান সে বিষয়ে আমরা ইউজিসি এবং মন্ত্রণালয়ের সাথে কখা বলবো। সেটা সম্পন্ন হলেই আমরা সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু করবো। আর এর মধ্যে যদি সংক্রমণের হার কমে আসে এবং ঝুকিপূর্ণ না হয় তাহলেও আমরা পরীক্ষা গ্রহণ শুরু করব। এমনকি পরিস্থিতি বিবেচনায় অনলাইন এবং অফলাইন দুটো মাধ্যমে আমাদের কার্যক্রম চলমান থাকবে।'

এ সময় কতদিনের মধ্যে শিক্ষার্থীরা টিকা গ্রহণ সম্পন্ন করতে পারবে এমন প্রশ্ন করা হলে রেজিস্ট্রার বলেন, এটা সরকারের টিকা কার্যক্রমের সাথে সম্পৃক্ত বিষয়। তবে আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আশ্বাস দিতে পারি যে একমাসের মধ্যে শিক্ষার্থীরা টিকা পাবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, আমরা শিক্ষার্থীদের টিকা গ্রহণের জন্য নিবন্ধন প্রক্রিয়া দ্রুত করার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয়সহ সংশ্লিষ্টদের সাথে দফায় দফায় যোগাযোগ করেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষার্থীদের টিকার জন্য নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে।

রেজিস্ট্রেশন করার জন্য সুরক্ষা এ্যাপে অথবা https://surokkha.gov.bd এই সাইটে গিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ক্যাটাগরি সিলেক্ট করে প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে। নিবন্ধনের সময় শিক্ষার্থীরা প্রদানকৃত ঠিকানা অনুযায়ী সেখানে অবস্থিত টিকা কেন্দ্র সিলেক্ট করে টিকা গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের করোনার টিকার আওতায় আনতে পূর্বে প্রথম ধাপে ৫১৮ জন আবাসিক শিক্ষার্থীর তালিকা প্রেরণ করা হয়। এরপর গত ১২ জুলাই দ্বিতীয় ধাপে বাকি শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে তথ্য চেয়ে বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয়টি। দ্বিতীয় ধাপে তথ্য দেওয়া শিক্ষার্থীরা মঙ্গলবার হতে নিবন্ধন করতে পারছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App