×

জাতীয়

চার বছর পর সচিব সভা আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২১, ১১:১২ এএম

দীর্ঘ চার বছর পর আজ বুধবার (১৮ আগস্ট) প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে সচিব সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সভায় সাতটি এজেন্ডা রাখা হয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই সভায় উপস্থিত থাকবেন।

সচিব সভার প্রস্তুতি পর্যালোচনা ও করণীয় নির্ধারণে গত সপ্তাহে বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সম্পদের হিসাব দিতে সম্প্রতি নতুন করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এ নিয়ে আমলাদের মধ্যে কিছুটা উদ্বেগ রয়েছে। এ নিয়ে সচিব সভায় আলোচনা তোলা হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, এবারের সভায় সাতটি এজেন্ডা রাখা হয়েছে। এজেন্ডাগুলো দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে আলোচনা, স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে গৃহীত পদক্ষেপ পর্যালোচনা, কোভিড-১৯ পরবর্তী উত্তরণ এবং অর্থনীতিকে সুসংহত রাখার জন্য করণীয়, আর্থিক বিধি-বিধান অনুসরণ, উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি বিষয়ে আলোচনা এবং বিবিধ প্রশাসনিক বিষয় নিয়ে আলোচনা।

সংশ্লিষ্টরা আরও জানান, এবারের সভায় করোনাকালের অর্থনৈতিক ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে ভবিষ্যৎ পরিকল্পনা ও উন্নয়ন কাজের পরিকল্পনার ওপর জোর দেওয়া হয়েছে। করোনাকালে স্থানীয় জনপ্রতিনিধি এবং দায়িত্ব পাওয়া সচিবরা কী কাজ করেছেন সেগুলোও আলোচনায় থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App