×

জাতীয়

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষে বিএনপির ১৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে তিন মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২১, ১২:৫৮ পিএম

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। পুলিশের দায়ের করা এই মামলায় বিএনপির ১৫৫ জন নেতাকর্মীকে আসামি করে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এই মামলা হয়। মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী বিষয়টি নিশ্চিত করেছেন।

আলম মুন্সী বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ দুইটি এবং পুলিশ বাদি হয়ে একটি মামলা করেছে। মেট্রোরেল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় বলা হয়েছে, তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ অন্য মামলাটি করা হয়েছে। এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বের সঙ্গে কয়েক হাজার কর্মী। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়। বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক।

এসময় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা রাস্তায় নেমে বেশকিছু যানবাহন ভাঙচুর করেন। পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক আহত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App