ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা গড়ে তোলার আহ্বান বিজিএমইএর

আগের সংবাদ

রবিবার থেকে ভারত যাবে বিমান, অনুমতি পায়নি ইউএস বাংলা

পরের সংবাদ

ঢাবির সাত কলেজের পরীক্ষা শুরু ১ সেপ্টেম্বর

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ৭:০৬ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ৭:১৭ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঢাকার সরকারি ৭ কলেজের স্হগিত পরীক্ষাগুলো স্বাস্হ্য বিধি মেনে আগামী ১ সেপ্টেম্বর হতে সশরীরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে ফেইসবুক ষ্ট‍্যাটাসে জানিয়েছেন সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ‍্যক্ষ অধ‍্যাপক আই কে সেলিম উল্ল‍্যাহ খন্দকার। এছাড়া ফরম ফিলাপ হয়েছে এমন পরীক্ষাগুলোর রুটিনও ২/৩ দিনের মধ‍্যে ঘোষণা হবে। যত দ্রুত সম্ভব সব পরীক্ষা শেষ করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের আগেই নেয়া সিদ্ধান্ত মোতাবেক ৪ ঘন্টার পরীক্ষা ২ ঘন্টায় নেয়া হবে। ১ম ও ২য় বর্ষে যারা ৩ বিষয়ে ফেল করেছে, তাদের শর্ত সাপেক্ষে পরবর্তী শ্রেণিতে উর্ত্তীর্ণ করার সিদ্ধান্ত হয়। আগামী রবিবার ৭ কলেজের শিক্ষার্থীদের তালিকা টিকার জন্য ঢাকা বিশ্ববিদìলয়ের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে গত ১৪ আগস্ট সন্ধ্যায় শিক্ষামন্ত্রীর সঙ্গে ৭ কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার, ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য ও বেগম বদরুন্নেসা মহিলা কলেজের অধ্যক্ষ সাবিকুন নাহার দেখা করেন। ওইদিন মন্ত্রী দ্রুত পরীক্ষা ও টিকার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্বয়কের সঙ্গে কথা বলেন। এরই ধারাবাহিকতায় বুধবার বেলা ২ টায় প্রধান সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামালের সঙ্গে ৭ কলেজের অধ্যক্ষরা, সংশ্লিষ্ট ডিন ও পরীক্ষা নিয়ন্ত্রকের এক সভায় সিদ্ধান্তগুলো হয়।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়