রবিবার থেকে ভারত যাবে বিমান, অনুমতি পায়নি ইউএস বাংলা

আগের সংবাদ

নিউইয়র্কে আ.লীগের জাতীয় শোক দিবস পালন

পরের সংবাদ

মুনিয়ার মৃত্যু মামলায় বসুন্ধরা এমডি আনভীরকে অব্যাহতি

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ৮:০০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ৮:০৩ অপরাহ্ণ

রাজধানীর গুলশানের কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যা প্ররোচণার অভিযোগে দায়ের করা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দিয়েছেন আদালত।

বুধবার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত নথি পর্যালোচনা করে এ আদেশ দেন।

এর আগে মামলাটির যে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয় তার ওপর মঙ্গলবার আদালতে নারাজি (প্রতিবেদনের ওপর অনাস্থা) আবেদন করেন মামলার বাদী ও মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এ আবেদন করেছিলেন তিনি। এসময় মামলাটি তদন্তের দায়িত্ব অন্য কোনো সংস্থাকে দেওয়ারও আবেদন করা হয়। এ আবেদনে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে মামলার নথিপত্র পর্যালোচনা করে পরে আদেশ দেওয়ার কথা জানিয়েছিলেন।

উল্লেখ্য, গত ১৯ জুলাই এ মামলায় আনভীরকে অব্যাহতি দিয়ে আদালতে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন গুলশান থানা পুলিশ। এ বিষয়ে নুসরাত জাহান তানিয়া আদালতকে বলেন, চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার আগে মামলার তদন্ত কর্মকর্তা তাকে অবহিত করেছিলেন যে ভুক্তভোগীকে হত্যা এবং ধর্ষণ সংক্রান্ত তথ্য উল্লেখ করে তিনি আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেবেন। পরবর্তীতে আসামিকে অব্যাহতি দিয়ে আদালতে যে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে সে সম্পর্কে তাকে কিছু জানানো হয়নি।

এদিকে সুষ্ঠু তদন্ত থেকে মুনিয়ার পরিবার বঞ্চিত হয়েছে অভিযোগ তুলে মামলাটির বাদীপক্ষের আইজীবী মাসুম সালাউদ্দিন বলেন, তদন্তে পক্ষপাতিত্ব করা হয়েছে। বিভিন্ন অডিও ভিডিও সারাদেশে ব্যাপক ভাইরাল হয়েছে। সুষ্ঠু তদন্ত থেকে মুনিয়ার পরিবারকে বঞ্চিত হয়েছে। তাই অন্য কোনো তদন্ত সংস্থার মাধ্যমে পুনরায় তদন্ত না করা হলে একজন মুক্তিযোদ্ধার সন্তান ন্যায় থেকে বঞ্চিত হবে।

গত ১৯ এপ্রিল রাতে ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ২১ বছর বয়সী মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। সেই রাতেই আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করেন তার বোন নুসরাত জাহান তানিয়া।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়