সালথায় কামাই‌দিয়া রাস্তার বেহাল দশা, ভোগা‌ন্তি‌তে হাজারও মানুষ

আগের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় ছেলের হাতে বাবা খুন

পরের সংবাদ

তালেবানের পতাকা নামানো নিয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ২

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১০:০৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১০:০৪ অপরাহ্ণ

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে তালেবানদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়েছে। এসময় গুলি ছোঁড়ার ঘটানা ঘটলে অন্তত দুইজন নিহত এবং ১২ জন আহত হয়েছে। আফগানিস্তানের জাতীয় পতাকা একটি স্থাপনা থেকে সরিয়ে ফেলার ঘটনায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আল জাজিরা জানিয়েছে, আফগানিস্তানের জাতীয় পতাকা নামিয়ে তালেবানের পতাকা লাগানো একটি স্থাপনায়। এরপর জালালাবাদের ‘ভালো পরিমাণ’ বাসিন্দা এর প্রতিবাদের রাস্তায় নেমে আসে। প্রতিবাদকারীদের সংখ্যা কয়েকশ বলে জানিয়েছে আল জাজিরা। পতাকা নাড়িয়ে ওই বিক্ষোভের ঘটনার ভিডিও পরে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

পরে অবশ্য বিক্ষোভের মুখে জালালাবাদের ওই গুরুত্বপূর্ণ স্কয়ারে আফগানিস্তানের জাতীয় পতাকা লাগিয়ে দেয়া হয়। তবে এর আগে তালেবানের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ। সেসময় গুলির ঘটনা ঘটলে ওই দুজন নিহত হয়। আর আহত হয় ওই ১২ জন। তবে কারা গুলি চালিয়েছে বা হতাহতের পরিচয় সম্পর্কে তাৎক্ষণিক জানা যায়নি।

এদিকে আজও বিদেশিদের আফগানিস্তান ছাড়ার হিড়িক দেখা গেছে। যুক্তরাজ্য এবং জার্মানিসহ পশ্চিমা বিভিন্ন দেশ আফগানিস্তানে আটকে পড়া তাদের নাগরিকদের ফিরিয়ে নিতে বিমান পাঠিয়েছে। এদিকে এ পর্যন্ত ৩২০০ মানুষকে সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র। কেবল মঙ্গলবারই ১১০০ মানুষকে সরিয়ে নিয়েছে দেশটি।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়