প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

আগের সংবাদ

ক্ষমতাচ্যুত আফগান প্রেসিডেন্ট পালিয়ে সংযুক্ত আরব আমিরাতে

পরের সংবাদ

ঢাবিতে আসিফ নজরুলের কক্ষে তালা, বিচার চেয়েছে ছাত্রলীগ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ৯:০১ অপরাহ্ণ আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ৯:২৭ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুলের বিতর্কিত স্ট্যাটাসকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস। এ ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে তার কক্ষে তালা ঝুলিয়েছে বিক্ষুব্ধরা, সভা-সমাবেশ করে তার বিচার চেয়েছে ছাত্রলীগ।

এদিকে আসিফ নজরুল শিক্ষক নামের কলঙ্ক মন্তব্য করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কাছে আমরা দেশপ্রেম, প্রগতিশীলতার চর্চা শিখেছি। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাই অগণতান্ত্রিক সরকারকে হঠিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় ছাত্রলীগের সঙ্গে একাত্মতা ঘোষণা করে রাজপথে থাকেন। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল শিক্ষক নামের কলঙ্ক। তিনি বিভিন্ন সময় জামায়াত শিবির এবং জঙ্গিবাহিনী নিয়ে উস্কানিমূলক কথাবার্তা বলেন।

বুধবার (১৮ আগস্ট) কেন্দ্রীয় শহীদ মিনারে সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে কালো পতাকা মিছিল ও এক মিনিট নীরবতা পালন অনুষ্ঠান শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশে আরো বক্তব্য দেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমূখ।

আসিফ নজরুলের কক্ষে তালা

লেখক বলেন, তালেবানি আদর্শপুষ্ট বিএনপি জামায়াতের দালালি করার জন্য এই শিক্ষক ফেসবুকে দুঃসাহস দেখিয়েছেন। এর আগেও সে তার এক বক্তৃতায় বলেছেন, কেউ শিবির করলে কী হয়েছে। শিবির হলেই তাকে মারতে হবে? আমরা বলতে চাই, কোন ধর্মীয় উগ্রবাদী গোষ্ঠী বাংলাদেশে রাজনীতি করার অধিকার রাখে না। শিবির করলেই তাকে মারতে হবে। গণধোলাই দিয়ে আসিফ নজরুল গংদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাটি থেকে বিতাড়িত করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আমাদের আহবান যেকোন মূল্যে এই আসিফ নজরুলকে বিশ্ববিদ্যালয় থেকে বিতাড়িত করার ব্যবস্থা করুন। আপনারা যদি কোন ব্যবস্থা না নেন তাহলে আমরাই দায়িত্ব হাতে তুলে নিবো। আমরা জানি, কীভাবে এদের শায়েস্তা করতে হয়। এর থেকে অনেক বড় রাঘব বোয়ালরা লেজ গুটিয়ে পালিয়েছে। সুত,রাং দুঃসাহস দেখানোর কোন অবকাশ নেই। আমরাই তাদের রুখে দাঁড়াবো।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে তালা লাগিয়ে দেয় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে গিয়ে এই অধ্যাপকের অফিস কক্ষে তালা লাগিয়ে দেন তারা।

এর আগে, অধ্যাপক আসিফ নজরুলকে গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করার দাবি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচির আয়োজন করেন মঞ্চের নেতৃবৃন্দ। সেখানে তারা অধ্যাপক আসিফ নজরুলের কুশপুত্তলিকা দাহ করেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়