×

জাতীয়

বৃহস্পতিবার থেকে চলবে আরো ৪৫ জোড়া ট্রেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২১, ০৭:৪০ পিএম

করোনা ভাইরাস সংক্রমনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৯ আগস্ট বৃহষ্পতিবার থেকে আরো ৪৫ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এর মধ্যে ১২ জোড়া আন্তনগর, ২৪ জোড়া মেইল, এক্সপ্রেস, কমিউটা এবং ৯ জোড়া লোকাল ট্রেন রয়েছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) রেলের উপ পরিচালক ( অপারেশন/সিডাব্লিউসিএস) স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য জানান হয়।

১৯ আগস্ট থেকে যে ১২ জোড়া আন্তনগর ট্রেন চালানো হবে সেগুলো হলো- ঢাকা-চট্টগ্রাম-ঢাকা মহানগর এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকা এগারো সিন্ধু প্রভাতী ও এগার সিন্ধু গোধুলী এক্সপ্রেস, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা ব্রম্ভপুত্র এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা কালনী এক্সপ্রেস, ঢাকা-জামালপুর-ঢাকা জামালপুর এক্সপ্রেস, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা চট্টল্লা এক্সপ্রেস, সান্তাহার-বুড়িমারী-সান্তাহার করতোয়া এক্সপ্রেস, খুলনা-রাজশাহী-খুলনা কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস, সান্তাহার-দিনাজপুর-সান্তাহার দোলনচাঁপা এক্সপ্রেস এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী ধুমকেতু এক্সপ্রেস চলাচল করবে।

এ ছাড়া ১৯ আগষ্ট দেশের বিভিন্ন রুটে ২৪ জোড়া লোকাল ও কমিউটার ট্রেন চলাচল করবে। আবার রেক ও ইঞ্জিন মেরামত সাপেক্ষে বা রেক ও ইঞ্জিনের স্বল্পতা কেটে গেলে আরো ৯ জোড়া লোকাল ট্রেন পরবর্তিতে চালানোর নির্দেশনা দেয়া হয়েছে।

এরই মধ্যে গত ১১ আগস্ট থেকে ৫৮ জোড়া ট্রেন চলাচল করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App