×

জাতীয়

বঙ্গবন্ধুর খুনি নূরকে কানাডা থেকে ফেরত চেয়েছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২১, ০৮:১০ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূর চৌধুরীকে ফেরত চেয়েছে সরকার। বর্তমানে কানাডায় পলাতক রয়েছেন এই আত্মস্বীকৃত খুনি।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন কানাডার আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক মন্ত্রী ক্যারিনা গোল্ডের সঙ্গে ভার্চুয়াল এক বৈঠকে খুনি নূর চৌধুরীকে ফেরত দেওয়ার অনুরোধ জানান।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে কানাডার মন্ত্রী ক্যারিনা গোল্ডের সঙ্গে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। বৈঠকে রোহিঙ্গাদের সহায়তার জন্য কানাডাকে ধন্যবাদ জানান তিনি। একইসঙ্গে রোহিঙ্গা গণহত্যা নিয়ে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়া যে লড়াই চালিয়ে যাচ্ছে, সেখানে গাম্বিয়াকে সহায়তার জন্য কানাডার প্রতি অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন বৈঠকে রোহিঙ্গাদের টিকা দেওয়ার বিষয়ে অবহিত করেন। এ সময় রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে কানাডার সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী।

গত ১০ আগস্ট থেকে তিন দিনব্যাপী ভার্চুয়ালি ঢাকা সফর করছেন কানাডার মন্ত্রী ক্যারিনা গোল্ড। এই ভার্চুয়াল সফরে মন্ত্রী বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে কথা করছেন। বাংলাদেশে কানাডার উন্নয়ন প্রকল্প ও দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়েও আলোচনা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App