×

জাতীয়

যথাযোগ্য মর্যাদায় বিজিবি'র জাতীয় শোক দিবস পালন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২১, ০৮:১৪ পিএম

যথাযোগ্য মর্যাদায় বিজিবি'র জাতীয় শোক দিবস পালন

দিবসটি উপলক্ষে বিজিবি দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করে। ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গভীর শ্রদ্ধার সঙ্গে জাতীয় শোক দিবস পালন করেছে। এ উপলক্ষে প্রায় ১০ হাজার গরীব ও দুঃস্থ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। আজ রোববার (১৫ আগস্ট) বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে রিভিলি থেকে রিট্রিট পর্যন্ত বিজিবি'র সব স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। বিজিবি সদর দপ্তরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে খতমে কোরআন এবং আসরের নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী বিজিবি বর্তমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সামাজিক দূরত্ব রেখে মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে জাতীয় শোক দিবসে সংক্ষিপ্ত অনুষ্ঠানসূচী পালন করা হয়।

অনুষ্ঠানের অংশ হিসেবে বিজিবি সদর দপ্তর পিলখানাস্থ ইউনিটসমুহ সহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, অন্যান্য সব ইউনিট ও বিওপিতে কর্মরত সদস্যদের জন্য স্থানীয় ডিশ চ্যানেলের মাধ্যমে ‘বাংলাদেশ মিলিটারী একাডেমীর ১ম শিক্ষা সমাপনী অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রদত্ত ভাষণ’ এবং তার জীবন ও কর্মের উপর নির্মিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ প্রদর্শন করা হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে বিজিবি রাজধানী ঢাকাসহ দেশের সীমান্তবর্তী ৯ হাজার ৭০৮টি গরীব, দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App