×

জাতীয়

বিনামূল্যে পেসমেকার ও রিংস্টেন্ট পেয়ে বেজায় খুশী রেহানা ও মাহবুব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২১, ০৬:১০ পিএম

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধামরাই এর রেহানা বেগম (৩৯) বিনা মূল্যে (যার বাজার দর এক লাখ ২৫ হাজার টাকা) পেসমেকার পেয়েছে এবং পটুয়াখালীর মো. মাহবুব (৩৮) বিনামূল্যে রিংস্টেন্ট (যার দাম ৭২ হাজার টাকা) পেয়ে আনন্দ ও আবেগে অনেকটা আত্নহারা।

আশ্রুশিক্ত নয়নে রেহানা বেগম ভোরের কাগজকে বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আজ আমি বিনামূল্যে পেসমেকার পেয়েছি। অভাবের সংসারে যেখানে দু-বেলা দুমুঠো ভাত পেটে যায়না সেখানে আমি আজ পেসমেকার পেয়েছি। আমি প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও হাসপাতালের পরিচালকের দীর্ঘায়ু কামনা করছি। এদিকে পটুয়াখালী থেকে আসা মাহবুব বলেন, মোর জীবনে মুই যতদিন বাইচ্চ্যা আছি মোগো পিরধানমন্ত্রীর লাইগ্যা প্যারাণ খুইল্যা মুই দোয়া হরমু।

আজ রবিবার (১৫ আগস্ট) জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকাল আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বহিঃবিভাগে প্রায় ৪০০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। এর পাশাপাশি এ দিবসটিকে ঘিরে ১০৩ জন রোগীকে বিনামূল্যে ইকো পরীক্ষা, মসজিদে কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া সকল রোগীকে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

হাসপাতালের পরিচালক দেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাক ডা. মীর জামাল উদ্দীন ভোরের কাগজকে বলেন, আমাদের মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে রোগীদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে যে নির্দেশনা দিয়েছেন আমরা তারই ধারাবাহিকতা অব্যহত রেখে কাজ করছি। যাতে হাসপাতালে এসে কেউ যেন বিনা চিকিৎসায় ফেরত না যায়।

অপর এক প্রশ্নের জবাবে ভোরের কাগজকে তিনি বলেন, আমি আজ নিজহাতে বিনামূল্যে রিংস্টেন্ট করেছি বলে নিজের কাছে অনেক ভালো লাগছে। আমরা এই করোনা অতিমারীতেও জীবন বাজি রেখে সবাই একসাথে কাঁধেকাধ মিলিয়ে রোগীদের সাধ্যমতো সেবা নিশ্চিত করছি বলে জানান এই বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App